ঢাকা (রাত ৪:১৫) বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জ ভোলাহাটে আম উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত



চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় জিএপি, এইচএসিসিপি’র মাধ্যমে নিরাপদ আম উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ এবং তাজা আম ও আমজাত পণ্যের রপ্তানী সুযোগ বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা-২০২০ অনুষ্ঠিত হয়েছে। বুধবার ভোলাহাট উপজেলার গোহালবাড়ী ইউনিয়ন পরিষদ অডিটোরিয়ামে সকাল ১০টায় শুরু হয়ে দিনব্যাপী এই কর্মশালা হয়।

এ সময় বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্টস এ্যাসোসিয়েশনের উদ্যোগে এবং বাণিজ্য মন্ত্রণালয়ের এগ্রো প্রোডাক্ট বিজনেস প্রমোশন কাউন্সিলের সার্বিক সহযোগিতায় প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন বিএমপিএমএ’র সাধারণ সম্পাদক এম কোরাইশী মিলু।

স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব বজায় রেখে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালয় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ভোলাহাট উপজেলার
গোহালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল কাদের। কর্মশালয় বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ও এগ্রো প্রোডাক্টস বিজনেস প্রমোশন কাউন্সিল-এপিবিপিসি’র কো-অডিনেটর এএইচএম শফিকুজ্জামান এবং বাংলাদেশ ম্যাংগো প্রডিউসার মার্চেন্টস এ্যাসোসিয়েশনের সভাপতি মো. আব্দুল ওয়াহেদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালার আলোচক হিসাবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ হর্টিকালচার সেন্টার কল্যাণপুরের উপ-পরিচালক কৃষিবিদ মো. মোজদার হোসেন এবং জার্মপ্লাজম অফিসার কৃষিবিদ মো. জহুরুল ইসলাম।

প্রশিক্ষণ কর্মশালায় মানব দেহের জন্য নিরাপদ কেমিক্যাল মুক্ত আম চাষাবাদ পদ্ধতি, আমের রোগ-পোকা দমন ও পরিচর্যার মাধ্যমে ফলন বৃদ্ধি এবং আম ও আমজাত পণ্য রপ্তানীর সুযোগ বৃদ্ধি করণের অঙ্গিকার ব্যাক্ত করেন উপস্থিত ৫০ জন আম চাষী ও ব্যবসায়ীবৃন্দ। প্রশিক্ষণ কর্মশালায় সর্বস্তরের আম চাষী ও ব্যবসায়ীবৃন্দ ছাড়াও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT