ঢাকা (সকাল ১০:১১) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জ নয় দিনের ব্যবধানে করোনায় মৃত্যু ৪

<script>” title=”<script>


<script>

একটানা নয় দিন পর চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রাণঘাতি করোনা ভাইরাসে ৪ ব্যক্তি মারা গেছেন। আর মৃত ব্যক্তিরা সকলেই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাসিন্দা বলে শুক্রবার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

এ বিষয়ে সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় জেলাতে জেন-এক্সপার্টে ৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। একই সময়ে করোনায় মারা গেছেন ৪ জন। এরা সকলেই চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের বাসিন্দা। এদিনে করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি হয়েছেন ১ জন ও ছাড়া পেয়েছেন ৩ রোগী। এ সময়ে করোনা শনাক্তের হার ১৪ দশমিক ২৮ শতাংশ।

ডা. জাহিদ আরও  জানান, জেলায় এ পর্যন্ত ৩৬ হাজার ৪২৪ জনের করোনা নমুনা পরীক্ষা করে ৫ হাজার ৭৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪১৭ জন। বর্তমানে ১৭৪ জন করোনা চিকিৎসাধীন রয়েছেন। আর করোনা ডেডিকেটেড ইউনিটে মোট ভর্তি হয়েছেন ১ হাজার ৯৬ জন ও ছাড় পেয়েছেন ১ হাজার ৬২ জন।

তিনি আরও জানান, গত আগস্ট মাসে মোট ৫ হাজার ৭১০ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এতে করে মোট ৪০৬ জন করোনাতে আক্রান্ত হন। ওই মাসে করোনা শনাক্তের হার গড়ে ৮ দশমিক ৫ শতাংশ ছিলো। আর তাই জেলায় করোনার প্রভাব কিছুটা কমলেও সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের অনুরোধ জানানোর পাশাপাশি মাস্ক ব্যবহারে জোড় দেন তিনি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT