ঢাকা (সন্ধ্যা ৭:৩৬) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে ভারতীয় ভ্যারিয়েন্ট বহনকারী ৭ জন শনাক্ত



চাঁপাইনবাবগঞ্জে এখন পর্যন্ত ৭ জনের শরীরে প্রাণঘাতি করোনা ভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্টের প্রাথমিক লক্ষণ পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে এই প্রতিবেদককে তিনি জানান, সম্প্রতি ভারত ফেরত ২১ জনের ভারতীয় ভ্যারিয়েন্টের পরীক্ষা-নিরীক্ষার জন্য নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল গত ১৭ মে সোমবার। এদের মধ্যে ৭ জনের নমুনায় ভারতীয় ভ্যারিয়েন্ট যার অফিসিয়াল নাম বি.১.১৬৭ এর প্রাথমিক লক্ষণ পাওয়া গেছে। তবে চূড়ান্ত ফলাফল আমরা এখনও পায়নি।

এ দিকে স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর রোবেদ আমীন বুধবার স্বাস্থ্য অধিদফতরের ভার্চুয়াল এক বুলেটিনে জানিয়েছেন, দেশের চাঁপাইনবাবগঞ্জ এবং যশোর জেলায় আরো ৩-৪ জন ভারত ফেরত যাত্রীর দেহে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে।

তিনি বলেন, ভারতীয় ভ্যারিয়েন্ট আমাদের দেশে ইতোমধ্যে চলে এসেছে এবং কিছুটা চোখ রাঙাচ্ছে। যে কোনও সময় করোনার পূর্ণ সংক্রমণ শুরু হতে পারে। এজন্য সবাইকে সচেতন থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। রোবেদ আমীন আরো বলেন, ভারতীয় ভ্যারিয়েন্ট বি- ১৬১৭ আমাদের দেশে এখন নিত্যনতুন পাওয়া যাচ্ছে। প্রতিদিনই কিন্তু নতুন এই ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়ার খবর আমরা পাচ্ছি।

সর্বশেষ খবর অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ এবং যশোরে ৩-৪ জনের মধ্যে এই ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এটা ভাবনার বিষয়। আমাদের লক্ষ রাখতে হবে, ভ্যারিয়েন্ট যে দেশেরই হোক না কেন স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT