ঢাকা (সকাল ৯:২০) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ভাস্কর্য উন্মোচন



আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে এই প্রথম জেলা মুক্তের সম্মুখ সমরের যোদ্ধা বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের জীবনীসহ আবক্ষ ভাস্কর্য উন্মোচন করা হয়েছে। সোমবার সকালে আম্রকাণনে ঘেরা সার্কিট হাউস সংলগ্ন বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কের পূর্ব দিকে এই ভাস্কর্য ও স্মৃতি ফলকের উন্মোচন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড.মো.হুমায়ন কবীর।

এ সময় জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ ওঁরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান, সহকারী কমিশনার (ভূমি) আনিসুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র-৩ মোসলেমা বেগম মুসি, ২ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, নেজারত ডেপুটি ক্যালেক্টর (এনডিসি) চন্দন করসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ।

ভাস্কর্য ও ফলক উন্মোচন অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলাকে শত্রু মুক্ত করতে রক্তক্ষয়ী রণাঙ্গণে সুদক্ষ নেতৃত্ব ও অদম্য সাহসিকতার পরিচয় দিয়েছেন বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর। তাঁকে জেলাবাসী যেন মনে রাখে সেজন্য আজ সোমবার স্মৃতি ফলকসহ এই আবক্ষ ভাস্কর্য স্থাপন করা হলো। এর আগে তাঁর অসামান্য ত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করতে আমরা জেলাবাসীর সুবিধার্থে সার্কিট হাউস সংলগ্ন বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়কের উদ্বোধন করেছি। যেহেতু সড়কটি জেলা প্রশাসন চত্বর ও আদালতসহ শহরের প্রবেশ পথ তাই এখানে সার্কিট হাউস সংলগ্ন বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের ভাস্কর্য স্থাপন করা হল। আর ভাস্কর্যটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের ছবি নিয়ে বানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আমিরুল মোমেনীন।

উল্লেখ্য, জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জের যুগান্তকারী উদ্যোগে জেলার ইতিহাসে সর্বপ্রথম আবক্ষ ভাস্কর্য স্থাপিত হল।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT