ঢাকা (দুপুর ১:২৮) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

গোমস্তাপুরে একদিনের নবজাতক উদ্ধার

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার একটি খাঁড়ির ভেতর থেকে একদিনের এক কন্যা নবজাতককে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বুধবার ওই নবজাতককে খামাড়বাড়ি-গোপিনাথপুর গ্রাম সংলগ্ন খাঁড়ি থেকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে গোমস্তাপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. মিজানুর রহমান নবজাতক কণ্যা শিশু উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার দুপুরে গোমস্তাপুর উপজেলার পার্বত্তীপুর ইউনিয়নের মেহেরপুর গ্রামের আব্দুল মালেকের স্ত্রী হাসিনা বেগম ছাগলের ঘাঁস কাটতে মাঠে যাচ্ছিলেন। এমন সময় খামাড়বাড়ি ও গোপিনাথপুর গ্রাম সংলগ্ন খাঁড়ি থেকে একটি বাচ্চা শিশুর কান্নার শব্দ ভেসে আসলে আশেপাশে খুঁজতে থাকেন হাসিনা বেগম। পরে খাঁড়ির ভেতর ছেঁড়া গামছায় জড়ানো একটি নবজাতক শিশু কণ্যা দেখতে পেয়ে বাড়িতে নিয়ে আসেন।

পরে স্থানীয়রা নবজাতক এই শিশুর খবর আমাকে জানালে ইউনিয়ন পরিষদ সদস্য মুকসেদুল হকের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটিকে ভর্তি করা হয়। তবে কে বা কারা এমন নিষ্ঠুর কাজটি করেছেন তা কারো বোধগম্য না হলেও এর প্রকৃত মা-বাবাকে খোঁজার চেষ্টা চলছে।

পরে উপজেলা নির্বাহি অফিসার উদ্ধারকৃত নবজাতকের খোঁজ খবর নেন এবং আর্থিক সহায়তা প্রদাণ করে চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে নবজাতক শিশুটিকে রাখার পরামর্শ দেন।

এ বিষয়ে কর্তব্যরত চিকিৎসক ইসমাইল হোসেন জানান, নবজাতক শিশুটির বয়স আনুমানিক একদিন এবং সে বর্তমানে আশঙ্কামুক্ত ও সুস্থ রয়েছে। ইতিমধ্যে নবজাতক শিশুটিকে নেয়ার জন্য উদ্ধারকারী হাসিনাসহ অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT