ঢাকা (সকাল ৭:৪৯) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

গাইবান্ধা সদরে ইউপি সদস্যের বিরুদ্ধে রেশন কার্ড জালিয়াতি করে চাল আত্মসাতের অভিযোগ

গাইবান্ধা সদরে ইউপি সদস্যের বিরুদ্ধে রেশন কার্ড জালিয়াতি করে চাল আত্মসাতের অভিযোগ



তারেক আল মুরশিদ, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা সদর উপজেলার ৬ নং রামচন্দ্রপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের জগৎরায় গোপালপুর গ্রামের ঈমান উদ্দিনের পুত্র দিনমজুর রেজাউল করিম ও তমির উদ্দিনের পুত্র আব্দুর রহিমের নামে খাদ্য বান্ধব কর্মসূচির (রেশন কার্ড) বরাদ্দ দেয়া হয়।

সেই সময় খাদ্য বান্ধব কর্মসুচির এই কার্ড দিয়ে ১মাস চালও উত্তোলন করেছেন, কিন্তু তার পরের মাসে কার্ড সংশোধন করা কথা বলে কার্ড ২ টি তাদের কাছ থেকে জমা নিয়ে আর ফেরত দেয়নি। দীর্ঘ কয়েক বছর এই কার্ড দিয়ে ইউপি সদস্য মিজানুর রহমান কার্ড ২ টি সুকৌশলে নিজের লোক দিয়ে চাল উত্তোলন করে আত্বসাৎ করেছেন।

এক পর্যায়ে তারা জানতে পারেন তাদের নিজের নামের কার্ড নিজের নামেই আছে, শুধু তা হাত বদল করে চাল উত্তোলন করা হচ্ছে।
এমন অভিযোগ এনে এই ভূক্তভোগীরা তাদের কার্ড উদ্ধারসহ জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নিতে সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

সরেজমিনে জানা যায়, এই ইউপি সদস্যের বিরুদ্ধে একই ওয়ার্ডের সেলিম মিয়া, মাহাবুর মিয়াসহ আরো প্রায় ২০টি কার্ড করায়ত্বের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ভূক্তভোগী রেজাউল করিম মেঘনা নিউজকে বলেন, আমি দিনমজুর, কামলা খাটা মানুষ, ঘরে আমার ১টা মেয়ে থ্যালসামিয়া রোগে দীর্ঘদিন যাবৎ ভূগছে। এমতাবস্থায় আমার কার্ড আমাকে না দিয়ে আমার বিরুদ্ধে অন্যায় করা হয়েছে। একই অভিযোগ করেছেন আব্দুর রহিম মিয়া। তিনি বলেন, আমার মতো গরীব মানুষ এই এলাকায় নাই, আমি আমার কার্ড ফেরত চাই।

এব্যাপারে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি জানিনা। তবে, আপনাদের মাধ্যমে অবগত হলাম, দ্রুত এ বিষয়টির সমাধান করা হবে।
সদর উপজেলা নির্বাহী অফিসার অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, এবিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT