ঢাকা (রাত ৩:৩৮) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

ঈদের কেনাকাটা না করে জমানো টাকায় দুস্থদের মাঝে তিন শিক্ষার্থীর ঈদ উপহার

ছবিতে বা দিক থেকে মোঃ মেরাজুল ইসলাম, মোঃ রিপন মিয়া ও মোঃ মেহেদী চৌধুরী।
ছবিতে বা দিক থেকে মোঃ মেরাজুল ইসলাম, মোঃ রিপন মিয়া ও মোঃ মেহেদী চৌধুরী।

<script>” title=”<script>


<script>

একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধিঃ কে না চায়! ঈদে নতুন জামা কাপড় কিনতে। কে না চায়! নতুন পায়জামা-পাঞ্জাবি পড়ে ঈদের আনন্দ করতে। ইতিহাসের পাতায় কালের স্বাক্ষি হয়ে থাকবে এবারের ঈদ উদযাপন। এই ব্যতিক্রমি ঈদ আয়োজনে একদিকে যেমন করোনার প্রভাব পড়েছে, অন্যদিকে সেই করোনার প্রভাবে প্রভাবিত হয়ে অনেকেই কর্মহীন হয়ে পড়েছে।

তাদেরকে বিভিন্নজনে বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। যে যার সাধ্যমতো সাহায্য-সহযোগিতা করে যাচ্ছে। তেমনি রংপুরের পীরগাছায় তিন শিক্ষার্থীর মহানুভবতার কথা না বললেই নয়, তাদের জমানো টাকা ঈদের কেনাকাটা না করে, সেই টাকা দিয়ে ১৫জন দুস্থদের মাঝে সেমাই-চিনি ও শাড়ি বিতরণ করেছে।

সেই তিন শিক্ষার্থী হলেন-উপজেলার কিসামত ঝিনিয়া (ছোট পানসিয়া) গ্রামের মো. তারা মিয়ার ছেলে ও পীরগাছা মানবকল্যাণ স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো. মেরাজুল ইসলাম, একই গ্রামের মো. রাজা মিয়ার ছেলে ও পীরগাছা মানবকল্যাণ স্বেচ্ছাসেবী সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মেহেদী চৌধুরী ও অনন্তরাম (চরকতলা) গ্রামের মো. গোফ্ফার মিয়ার ছেলে ও পীরগাছা মানবকল্যাণ স্বেচ্ছাসেবী সংগঠনের সহ-সভাপতি মো. রিপন মিয়া।

তথ্য সূত্রে জানা যায়, তারা বিভিন্ন সময়ে গরীবদের সাহায্য-সহযোগিতা করে থাকেন। এতিম, বিধবা ও বয়স্কদের শুধু সাহায্য-সহযোগিতা নয়, তাদের ভরণ পোষণেরও দায়িত্ব নিয়ে থাকেন। তাদের এমন মহানুভবতা আজকের সমাজে বিরল। তাদের এমন সমাজসেবামূলক কর্মকান্ড সমাজের বিত্তবানদের চোখে আঙ্গুল তুলে ধরার অপেক্ষা মাত্র।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT