ঢাকা (সকাল ৬:৫৫) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আ.লীগের ২ গ্রুপের সংঘর্ষ : নিহত-১, আহত প্রায়-১০

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামীলীগের ২ গ্রুপের সংঘর্ষ : নিহত-১, আহত কমপক্ষে-১০



রফিকুল ইসলাম: বৃহস্পতিবার (২৬শে সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানাধীন উজানগ্রাম ইউনিয়নের মাদপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামীলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে আজিম উদ্দিন মণ্ডল (৫৫) নামের ১ জন নিহত এবং অন্ততঃ ১০জন আহত হয়েছে । উক্ত ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উজানগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুবকর সিদ্দিকীকে আটক করেছে পুলিশ।

নিহত আজিম কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানাধীন উজানগ্রাম ইউনিয়নের মাদপুর গ্রামের বাসিন্দা ও উজানগ্রাম ইউনিয়নের আওয়ামীলীগের কর্মী বলে জানা গেছে।
পুলিশ এবং স্থানীয় সূত্র জানায়, উজানগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুবকর সিদ্দিকী এবং উজানগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আব্দুল জলিলের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন যাবৎ দ্বন্দ্ব চলে আসছিল।
আব্দুল জলিলের ভাগ্নে আজিম উদ্দিন বৃহস্পতিবার সকালের দিকে আবুবকর সিদ্দিকীর উজানগ্রাম বাজারে গেলে তাকে আবুবকর সিদ্দিকীর লোকজন ছুরিকাঘাত করে। এ সময় আজিম উদ্দিনকে বাঁচাতে এলে আব্দুল জলিলের দুই আত্মীয় জালাল মণ্ডল (৪৩) এবং মোতিহার রহমান (৪৭)কেও ছুরিকাঘাত করে ।

আহত আজিমকে উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সকাল সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাহাঙ্গীর আরিফ জানান, বৃহস্পতিবার সকালের দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জেলা পরিষদের মেম্বার আওয়ামীলীগ নেতা আব্দুল মজিদের সমর্থকদের সঙ্গে আবুবক্কর গ্রুপের সমর্থকদের সংঘর্ষ হয়। এ সময় আব্দুল মজিদের সমর্থক হিসেবে পরিচিত আজিম মণ্ডলকে স্থানীয় একটি গোরস্থানের ভেতরে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় আহত হয় আরও অন্ততঃ ১০ জন।
তিনি আরও জানান, আবু বকর সিদ্দিকীকে উজানগ্রাম থেকে গ্রেপ্তার করা হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
যারা সংঘর্ষ ও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদের আটক করতে অভিযান চলছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT