ঢাকা (সন্ধ্যা ৭:২৮) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

অলিম্পিকে স্বর্ণ জয় বাংলাদেশী ওয়াকিয়ার

অলিম্পিকে স্বর্ণ জয় বাংলাদেশী ওয়াকিয়ার
অলিম্পিকে স্বর্ণ জয় বাংলাদেশী ওয়াকিয়ার



অলিম্পিক। তাও আবার জার্মানির বার্লিনে অনুষ্ঠিত ২০২৩ অলিম্পিক। আর এখানেই বাজিমাত করেছেন চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ওয়াকিয়া।

উপজেলার একমাত্র বিশেষ চাহিদা সম্পন্ন বিদ্যাপিঠ ভোলাহাট প্রতিবন্ধী বিদ্যালয়ের নবম শ্রেণির কৃতি শিক্ষার্থী তিনি। পুরো নাম মোসা. ওয়াকিয়া খাতুন জুথী। তিনি উপজেলার গোহালবাড়ি ইউনিয়নের বীরেশ্বরপুর গ্রামের মো. আজাদ আলীর একমাত্র মেয়ে।

গত ২৩ জুন শুক্রবার টিম (দলীয়) সাঁতার ও ২০০ মিটার দৌড়ে প্রথম হয়ে স্বর্ণ পদক জয় করেছেন ওয়াকিয়া। আর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই সংক্রান্ত তথ্য প্রচারের পর থেকেই ভোলাহাট প্রতিবন্ধী বিদ্যালয়, উপজেলার বিভিন্ন মহলের পক্ষ থেকে ওয়াকিয়ার জন্য অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছে অনেকেই ।

এ বিষয়ে ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার ও ভোলাহাট প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি উম্মে তাবাসসুম ওয়াকিয়ার জন্য দোয়া ও শুভকামনা জানিয়ে বলেন, ওয়াকিয়ার এই অর্জণ আমাদের ভোলাহাট উপজেলা তো বটেই তথা সারা বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।

এদিকে তার সামনের চলার পথে আরও যেন কুসুম মসৃণ হয় সেজন্য দোয়া চেয়েছেন ভোলাহাট প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসা. দিলারা খাতুন ও তার পরিবার।

প্রসঙ্গত, ওয়াকিয়া গত ১২ জুন সোমবার বাংলাদেশ সরকার ও ভোলাহাট প্রতিবন্ধী বিদ্যালয়ের যৌথ সহযোগিতায় বাংলাদেশের একটি ফ্লাইটে জার্মানির উদ্দেশ্যে রওয়ানা করেছিলেন এবং আগামী ২৮ জুন বুধবার বাংলাদেশে ফিরবেন বলে জানা গেছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT