শুক্রবার , ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
শিরোনাম :
মাটির কাজের কম্প্যাকশন দেখে অসন্তোষ প্রকাশ করেছেন জেলা প্রশাসক সাপাহারে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক শশীভূষণে মুনলাইট প্রি-ক্যাডেট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত সুন্দরগঞ্জে চরাঞ্চলে দেড় কোটি টাকা ব্যয়ে পাঁচটি বিদ্যালয় ভবন নির্মাণ হচ্ছে রাণীনগরে শিক্ষার্থীদের সামনেই শিক্ষিকাকে থাপ্পর মারল দপ্তরী সাপাহারে জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত সাপাহার শিরন্টী ইউনিয়নের গ্রাম আদালত দিন দিন জনপ্রিয় হয়ে উঠেছে জাতীয়তাবাদী প্রজন্মদল মৌলভীবাজার জেলা শাখার নবকমিটি গঠিত কুলাউড়ায় ট্রাক দুর্ঘটনার আড়াইঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক কুড়িগ্রামে বাল্যবিবাহ প্রতিরোধে জেলা প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত
মুক্তি পেলেন স্যামসাংয়ের ভাইস চেয়ারম্যান লি

মুক্তি পেলেন স্যামসাংয়ের ভাইস চেয়ারম্যান লি

স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং
স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং

স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং

স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং

দক্ষিণ কোরিয়ার একটি আপিল আদালত স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং এর কারাদণ্ড স্থগিত করে তাঁকে মুক্তি দিয়েছেন। আজ সোমবার আদালত ওই রায় দেন।

দুর্নীতির দায়ে এক বছর আগে বিশ্বের বৃহত্তম স্মার্টফোন ও চিপ নির্মাতা স্যামসাং গ্রুপের ভাইস চেয়ারম্যান লি গ্রেপ্তার হয়েছিলেন।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, ঘুষ প্রদান ও তহবিল তছরুপের দায়ে লিকে গত আগস্ট মাসে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিল কোরিয়ার একটি নিম্ন আদালত।

ঘুষ গ্রহণ, অর্থ আত্মসাৎ, মানি লন্ডারিং এবং সংসদের শপথ ভঙ্গের অভিযোগে গত ফেব্রুয়ারি মাসে লির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করা হয়। তদন্তের অংশ হিসেবে গত ১৭ ফেব্রুয়ারি স্যামসাংয়ের উত্তরাধিকারী ৪৯ বছর বয়সী লিকে গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার আপিল বিভাগ লি জে ইয়ং-এর সাজা কমিয়ে তাঁকে আড়াই বছরের স্থগিত সাজা দেওয়া হয়। এ সময় তিনি একই ধরনের কোনো অপরাধ করলে তাঁকে আবার চার বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

স্যামসাং ইলেকট্রনিকসের ভাইস প্রেসিডেন্ট লির বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকারি কিছু সুবিধার বিনিময়ে দেশটির প্রেসিডেন্ট পার্ক গিউন হের ঘনিষ্ঠ বন্ধু চোই সুন-সিলের অলাভজনক কোম্পানিকে ৩ কোটি ৬৩ লাখ ডলার (৪৩ বিলিয়ন উন) ঘুষ দিয়েছেন। এই কেলেঙ্কারির কারণে পার্লামেন্টে পার্ককে অভিশংসনের পক্ষে ভোট পড়ে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by Ateam IT Solution