রবিবার , ১৯শে জানুয়ারি, ২০২০ ইং
শিরোনাম :
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার তারিখ পরিবর্তন ভোলায় বিকাশে প্রতারনার শিকার এক মাদ্রাসা ছাত্রের আত্মহত্যা জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল ১২লক্ষ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে শেখ হাসিনা মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন বললেন পরিবেশমন্ত্রী ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা নিধনের মহোৎসব চলছে ভোলার চরফ্যাশনে ভয়াবহ অগ্নিকান্ডে ২২ দোকান ভস্মিভূত হবিগঞ্জ সময় পত্রিকার ৬ষ্ঠ বর্ষপূর্তি পালন উপলক্ষে পরামর্শ সভা অনুষ্ঠিত কমলগঞ্জে পুর্ব শত্রুতার জেরে অতর্কিত হামলা স্কুল শিক্ষিকাসহ আহত ৪ মৌলভীবাজারে বর্নাঢ্য আয়োজনে এশিয়ান টিভির ৭ম বর্ষপূর্তি পালিত কুড়িগ্রামে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় সঞ্চয় সপ্তাহ পালিত
মুক্তি পেলেন স্যামসাংয়ের ভাইস চেয়ারম্যান লি

মুক্তি পেলেন স্যামসাংয়ের ভাইস চেয়ারম্যান লি

স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং
স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং

স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং

স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং

দক্ষিণ কোরিয়ার একটি আপিল আদালত স্যামসাং গ্রুপের উত্তরাধিকারী লি জে ইয়ং এর কারাদণ্ড স্থগিত করে তাঁকে মুক্তি দিয়েছেন। আজ সোমবার আদালত ওই রায় দেন।

দুর্নীতির দায়ে এক বছর আগে বিশ্বের বৃহত্তম স্মার্টফোন ও চিপ নির্মাতা স্যামসাং গ্রুপের ভাইস চেয়ারম্যান লি গ্রেপ্তার হয়েছিলেন।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, ঘুষ প্রদান ও তহবিল তছরুপের দায়ে লিকে গত আগস্ট মাসে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিল কোরিয়ার একটি নিম্ন আদালত।

ঘুষ গ্রহণ, অর্থ আত্মসাৎ, মানি লন্ডারিং এবং সংসদের শপথ ভঙ্গের অভিযোগে গত ফেব্রুয়ারি মাসে লির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ গঠন করা হয়। তদন্তের অংশ হিসেবে গত ১৭ ফেব্রুয়ারি স্যামসাংয়ের উত্তরাধিকারী ৪৯ বছর বয়সী লিকে গ্রেপ্তার করা হয়।

আজ সোমবার আপিল বিভাগ লি জে ইয়ং-এর সাজা কমিয়ে তাঁকে আড়াই বছরের স্থগিত সাজা দেওয়া হয়। এ সময় তিনি একই ধরনের কোনো অপরাধ করলে তাঁকে আবার চার বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

স্যামসাং ইলেকট্রনিকসের ভাইস প্রেসিডেন্ট লির বিরুদ্ধে অভিযোগ, তিনি সরকারি কিছু সুবিধার বিনিময়ে দেশটির প্রেসিডেন্ট পার্ক গিউন হের ঘনিষ্ঠ বন্ধু চোই সুন-সিলের অলাভজনক কোম্পানিকে ৩ কোটি ৬৩ লাখ ডলার (৪৩ বিলিয়ন উন) ঘুষ দিয়েছেন। এই কেলেঙ্কারির কারণে পার্লামেন্টে পার্ককে অভিশংসনের পক্ষে ভোট পড়ে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by Ateam IT Solution