সোমবার , ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

মোট আক্রান্ত

২০,৩৫,৯৯২

সুস্থ

১৯,৮৩,১৩২

মৃত্যু

২৯,৪২৬

১২ নভেম্বর, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

নতুন ফিচার নিয়ে আসলো টিকটক নাও

<script>” title=”<script>


<script>

আকর্ষণীয় কনটেন্ট তৈরি এবং নতুন ও উদ্দীপ্ত কমিউনিটি খুঁজে পাওয়া লক্ষ্যে টিকটক তাদের ক্রিয়েটর টুলগুলোকে আরও সম্প্রসারণ করছে। ব্যবহারকারীরা যাতে এসব টুলগুলোকে ব্যবহার করে স্বতস্ফূর্তভাবে প্ল্যাটফর্মের মাধ্যমে অন্যদের সঙ্গে সংযুক্ত থাকতে পারেন, তার জন্যই আনা হয়েছে ‘টিকটক নাও’।

‘টিকটক নাও’ টিকটকে বিনোদন ও অন্যদের সঙ্গে সংযুক্ত থাকার নতুন একটি মাধ্যম। টিকটকে নতুন অভিজ্ঞতা দিতে ব্যবহারকারীরা প্রতিদিনের ছবি ও ভিডিও তাদের সবচেয়ে কাছের মানুষের সঙ্গে প্রিয় মুহূর্তগুলো শেয়ার করতে পারছেন। ‘টিকটক নাও’ নিয়ে এলো সত্যিকারের সৃজনশীল অভিজ্ঞতা দিয়ে নিজের কমিউনিটির সাথে যুক্ত থাকার অনন্য উপায়।

সম্পর্ককে আরও গভীর করতে এবং আরও বেশি মজা ও বিনোদন দিতে সহজ ফরম্যাটে ভিডিও করার উদ্যোগ এনেছে টিকটক। এখন ‘টিকটক নাও’ তার ব্যবহারকারী ও বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছে তারা যা কিছু করছে, বা যেসব মুহূর্তগুলোকে ধরে রাখতে চাচ্ছে সেগুলো সামনের ও পেছনের ক্যামেরায় একই সঙ্গে ভিডিও করতে পারবেন। ব্যবহারকারীরা একটি ১০ সেকেন্ডের ভিডিও বা একটি স্ট্যাটিক ফটো ক্যাপচার করার জন্য একটি দৈনিক প্রম্পট পাবেন, যাতে তারা যা করছেন তা দ্রুত এবং সহজে শেয়ার করতে পারবেন।

প্ল্যাটফর্মটি পরীক্ষামুলক ভাবে ‘টিকটক নাও’ নিয়ে কাজ করছে। ‘টিকটক নাও’ পাওয়া যাবে টিকটকের এখনকার অ্যাপে অথবা নতুন করেও আসবে ‘টিকটক নাও’ অ্যাপে। কিছু দেশে টিকটক অ্যাপেই ‘টিকটক নাও’ পাওয়া যাবে। এ ছাড়া ডাউনলোড করা যাবে ‘টিকটক নাও’ অ্যাপ কিংবা উভয় ফরম্যাটেই পাওয়া যাবে। টিকটক তার ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়াতেই থাকবে, সেই সঙ্গে নতুন নতুন উপায়ে ভিডিও তৈরি করতে দেবে।

‘টিকটক নাও’ ডিজাইন করা হয়েছে কমিউনিটির সেফটি ও প্রাইভেসির কথা মাথায় রেখে। এখানে ক্রিয়েটররা সিদ্ধান্ত নিতে ও নিয়ন্ত্রণ করতে পারবেন তাঁদের কনটেন্ট কারা দেখতে পারবেন এবং যুক্ত হবেন। তারা অন্যদের ব্লক করতে পারবেন, কোনো কমেন্ট পছন্দ না হলে সেটি মুছে দিতে পারবেন। যদি মনে করেন, কেউ তাদের আচরণের মাধ্যমে কমিউনিটি গাইডলাইন ভাঙছেন, তবে সেটি রিভিউয়ের জন্য রিপোর্ট করতে পারবেন।

টিকটক খুব সতর্কতার সঙ্গে কমিউনিটির নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে। বিশেষ করে কিশোর-কিশোরীদের নিরাপত্তা এবং মঙ্গলকে সমর্থন করার জন্য সামনে আরও পদক্ষেপ নেওয়া অব্যাহত রাখবে :

১. যদি ১৬ বছরের কম বয়সি কেউ টিকটকের মতোই টিকটক নাউ অ্যাপে অ্যাকাউন্ট করেন, তাহলে স্বয়ংক্রিয়ভাবেই তাদের অ্যাকাউন্ট প্রাইভেট হবে।

২. ১৮ বছরের কমবয়সিরা তাদের কনটেন্ট এক্সপ্লোর ফিডে শেয়ার করতে পারবেন না।

৩. ১৩ থেকে ১৫ বছর বয়সীরা অন্যদের সঙ্গে মিথষ্ক্রিয়ার থেকে শুধুমাত্র বন্ধুদের মধ্যেই মন্তব্য করতে পারবেন।

৪. ১৮ বছরের ঊর্ধ্বদের জন্য বাড়তি হিসেবে শেয়ারিং সেটিংসটি থাকবে। পারস্পরিক বন্ধুদের সাথে শেয়ার করার পাশাপাশি তারা তাদের বেছে নেওয়া গোপনীয়তা সেটিংসের ওপর ভিত্তি করে বৃহত্তর ‘টিকটক নাও’ কমিউনিটির সঙ্গে তাদের পোস্টগুলো শেয়ার করার অপশন বেছে নিতে পারবেন। এখানে ডিফল্ট সেটিংস থাকবে বন্ধুরাও দেখতে পারবে।

এটি ‘টিকটক নাও’ অ্যাপে প্রাইভেসি সেটিং বদলে নিতে হবে :

১. পোস্ট স্ক্রিনে ট্যাপ করুন ফ্রেন্ডস ক্যান ভিউ।

২. সেখানে আপনি নির্দিষ্ট করে দিন কে আপনার টিকটক নাউ-এর পোস্ট দেখতে পারবেন।

৩. ফ্রেন্ডস ক্যান ভিউ বা বন্ধুরা দেখতে পারবেন : যে কেউ যারা আপনাকে ফলো করে এবং আপনি ফলো ব্যাক করেছেন তারা টিকটক নাওয়ে দেখতে পাবেন।

৪. এভরিওয়ান বা যে কেউ : এখানে যে কেউ আপনার টিকটক নাও পোস্ট দেখতে পারবেন। মনে রাখতে হবে, আপনাকে যারা ফলো করেন না, কিংবা আপনি যাদের ফলো করেন না, তারা আপনার পোস্টে কমেন্ট বা ইনটেরেকশন করতে পারবেন না।

টিকটক সব সময় তার কমিউনিটির জন্য নিরবচ্ছিন্ন যোগাযোগ তৈরি করতে চায় এবং একটি খাঁটি বিনোদনমূলক সংযোগ সৃষ্টি করতে কাজ করে। কয়েক সপ্তাহের মধ্যেই বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য টিকটক নাও অ্যাপ চালু হবে। টিকটক তার কমিউনিটির কাছ থেকে শিখতে, তাদের অভিজ্ঞতাকে উন্নত ও সমৃদ্ধ করতে কাজ করছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
২০,৩৫,৯৯২
১২ নভেম্বর, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,৮৩,১৩২
নভেম্বর ১২, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,৪২৬
নভেম্বর ১২, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৫,৮৪,১০৪
নভেম্বর ১২, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৬৩,০৮,৩২,১৩১
নভেম্বর ১২, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত