ঢাকা (রাত ১১:৩৪) সোমবার, ২৪শে জুন, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির হাত থেকে সম্মাননা পেলেন ওসি মোজাম্মেল হক Meghna News মালয়েশিয়ায় বাংলাদেশিসহ প্রায় ১৭০০ অভিবাসী আটক Meghna News পাসপোর্ট দালাল চক্রের মূলহোতাসহ গ্রেফতার ১৬ Meghna News হৃদযন্ত্রে পেসমেকার বসানোর পর কেমন আছেন খালেদা জিয়া Meghna News দাউদকান্দিতে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত Meghna News দাউদকান্দিতে মাদক কারবারি বুলবুল ফেন্সিডিলসহ আটক Meghna News কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ ও রাসুলের নাম পাশাপাশি লিখা Meghna News বঙ্গরত্নদের ঈদ উপহার দিলেন শহীদ জাহানারা ইমাম স্মৃতি পাঠাগার Meghna News গোলাপগঞ্জে মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ, থানায় জিডি Meghna News সিলেটে সেপটিক ট্যাষ্কে বন্যার পানি : শহর জুড়ে দুর্গন্ধ

ডিআইজি’র ভাই নজরুলের জয়ে সৈয়দ বংশের অস্তিত্ব রক্ষা

মেঘনা উপজেলা নির্বাচনের ফলাফল



দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ এ চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসন থেকে সংসদ সদস্য পদে অংশগ্রহণের জন্য শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন সৈয়দ পরিবারের দ্বিতীয় সন্তান সৈয়দ নজরুল ইসলাম।

কিন্তু বিধিবাম হাজার চেষ্টা করেও দলীয় পদে থেকে স্বতন্ত্রভাবে ট্রাক প্রতিক নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে পরাজিত হন তিনি।

তবে হেরে যাওয়া মানেই যে ভেঙ্গে পড়া নয় তা আবারো চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ে নির্বাচিত হয়ে প্রমাণ করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নূরুল ইসলামের বড় ভাই ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম।

মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে কাপ-পিরিচ প্রতীকে ৮১৮৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. মহসীন আলী মিয়া মটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৬৭০২০ ভোট।

এছাড়া চেয়ারম্যান পদে মো. গোলাম কিবরিয়া আনারস প্রতীকে ৪৯২৯ ভোট ও উপজেলা জাসদের সাধারণ সম্পাদক জামাল হোসেন পলাশ মশাল প্রতীকে ভোট পেয়েছেন ১২৪৯ ভোট।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে ৬২৬২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রবিউল খান নয়ন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শামীম রেজা তালা প্রতীকে পেয়েছেন ৪০০৭৯ ভোট। এছাড়াও টিয়া পাখি প্রতীকে ৩৯৭৪১ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন আল মামুন ও মাইক প্রতীকের প্রার্থী ইব্রাহিম আলী পেয়েছেন ৭৮২৩ ভোট।

অন্যদিকে, প্রজাপতি প্রতীকে সর্বোচ্চ ৫৮৫২০ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শিউলী বেগম। এছাড়াও একই পদে ফুটবল প্রতীকে নূরজাহান ৪৬০৯৯ ভোট ও মুলসেমা খাতুন কলস প্রতীকে পেয়েছেন ৪৪৬৫৪ ভোট।

 

মঙ্গলবার (২১ মে) দিবাগত রাত সাড়ে ১২টায় বুধবার (২২ মে) রাতে শিবগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সহকারী রিটার্নিং কর্মকর্তা উজ্জ্বল হোসেন ফলাফল ঘোষণাকালে জানান, শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে দ্বিতীয় ধাপের শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। সকাল ৮টায় শুরু হয়ে বিরতি ছাড়াই ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৮ শতাংশ, ভাইস চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৯ শতাংশ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৪ শতাংশ ভোট পড়েছে। আর এতে চেয়ারম্যান পদে সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে রবিউল খান নয়ন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিউলী বেগম সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

 

সহকারী রিটার্নিং কর্মকর্তা আরও জানান, ভোট গ্রহণের জন্য ১৬৬ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২৮৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২ হাজার ৫৭৬ জন পোলিং অফিসারসহ ৪ হাজার ৩০ জন ভোটগ্রহণ অফিসার দায়িত্ব পালন করেন। এছাড়া ভোট গ্রহণ চলাকালে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, র‌্যাবের ৪০ জন সদস্য, তিন প্লাটুন বিজিবি, পুলিশের ৮৫০ জন সদস্য ও ২ হাজার ২ শত জন আনসার সদস্যসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য দায়িত্ব পালন করেন।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত শিবগঞ্জ উপজেলায় ভোট কেন্দ্র ছিলো ১৬৬টি। যার মোট ভোটার ৪ লক্ষ ৭৮ হাজার ৭০২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ৪৫ হাজার ৬২১ জন এবং নারী ভোটার ২ লক্ষ ৩৩ হাজার ৮১ জন। শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীসহ মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT