ঢাকা (রাত ১২:৫১) মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে কৃষিপণ্য নায্যমূল্যের দাবিতে কৃষকদের বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জে কৃষিপণ্য নায্যমূল্যের দাবিতে কৃষকদের বিক্ষোভ

<script>” title=”<script>


<script>

“কৃষি বাঁচাও কৃষক বাঁচাও দেশ বাঁচাও” এ স্লোগানকে সামনে রেখে পাঁচ দফা দাবি আদায়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। পরে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করে সংগঠনের নেতৃবৃন্দ।

এ উপলক্ষে সোমবার (২০ মার্চ) সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক সমিতি বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। এ সময় বিক্ষোভ মিছিলটি জেলা শহরের বিশ্বরোড মোড় হতে বের হয়ে পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্ত্বরে সমাবেশে মিলিত হয়।

এ সময় ঘন্টাব্যাপী চলা সমাবেশে বাংলাদেশ কৃষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা হুমায়ন কবীরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সহ- সভাপতি হাসেন আলী, জেলা সাধারন সম্পাদক মিলন কুমার পাল, কৃষক কামাল উদ্দিন, আবেদ আলী, আইনজীবী মো. সাইদুর রহমান, ইসরাইল হোসেন সেন্টু প্রমুখ। পরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের নিকট পাঁচ দফা দাবি সম্বলিত স্বারকলিপি প্রদান করা হয়।

বিক্ষোভ সমাবেশ পাঁচ দফা দাবি আদায়ে ঐক্যবদ্ধ নেতারা তাদের বক্তব্যে বলেন, বোরো মৌসুমে সারের কৃত্রিম সংকট দেখিয়ে কৃষকের কাছে থেকে অসাধু ডিলাররা অনেক বেশি দামে সার বিক্রি করছে। ফলে কৃষকের ফসল উৎপাদন খরচ বৃদ্ধি পায়। এছাড়া ধানের লাভজনক দাম না পেয়ে কৃষক দিশাহারা হয়ে পড়ছে। আর তাই কৃষি বাজার ব্যবস্থাকে সিন্ডিকেটের দখলমুক্ত করার আহ্বান জানান বিক্ষোভ সমাবেশে আগত কৃষকরা।

উল্লেখ্য, মানববন্ধনে জেলার প্রায় ২শতাধিক কৃষক অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত