বৃহস্পতিবার , ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

এইচএসসিতে ১৭ শিক্ষকের ৫ জন শিক্ষার্থী, পাশ করলো ২ জন

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জের একটি কলেজে ১৭ জন শিক্ষকের নিবিড় তত্ত্বাবধানে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী  ৫ জন শিক্ষার্থীর মধ্যে চলতি বছরের এইচএসসি পরীক্ষায় পাস করেছেন মাত্র ২ জন শিক্ষার্থী। তাদের ১ জন সাধারণ বিভাগ ও অপর জন কমার্স বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে পাসের এই সুনাম ধরে রেখেছেন। রোববার (২৬ নভেম্বর) বেলা ১১টায় এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ হলে এমন চিত্রই দেখা যায় চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট কলেজের।

সংশ্লিষ্ট সূত্র বলছে, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার সদর ইউনিয়নের ইমামনগর বাজার এলাকায় ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয় ভোলাহাট কলেজ। বর্তমানে সে কলেজে শিক্ষকতা করেন ১৭ জন শিক্ষক। আর শিক্ষার্থী মোট ৫ জন। তাদের একজন বাণিজ্য শাখা থেকে পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হন। এছাড়া সাধারণ বিভাগ থেকে ৪ জন অংশগ্রহণ করলেও কৃতকার্য হন ১ জন। অর্থাৎ ৩ জনই অকৃতকার্য হয়েছেন। আর শিক্ষার্থী না থাকায় বিজ্ঞান বিভাগ থেকে কেউ পরীক্ষায় বসেনি।

এ বিষয়ে ভোলাহাট কলেজের অধ্যক্ষ মাসুদ রানা বলেন- এ বছর যেসব শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলো তাদের পড়াশোনায় তেমন আগ্রহ ছিলোনা। যার কারণে ৫ জন শিক্ষার্থীর মধ্যে ২জন পাস করেছে এবং বাকি ৩ জন ফেল করেছে।

 

তিনি আরও বলেন- দীর্ঘদিন ধরে কলেজটিকে আমরা ১৭ জন শিক্ষকই ধরে রেখেছি। এমপিওভুক্ত কলেজ না হওয়ায় এখানে শিক্ষার্থীদের পড়াশোনার আগ্রহ খুবই কম। যার কারণে বেশি শিক্ষার্থী নেই এই কলেজে।

 

 

তবে এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা বলেন, বিষয়টি আমি শুনেছি। ভোলাহাট কলেজ সম্পর্কে খোঁজ খবর নিয়ে তবেই পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত