ঢাকা (বিকাল ৩:১৩) বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধ : কৃষক নিহত

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock বুধবার রাত ১০:১১, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

ময়মনসিংহের গৌরীপুরে জমি সংক্রান্ত বিরোধে মুজিবুর রহমান (৬০) নামে এক কৃষক খুন হয়েছে। তার বাড়ি উপজেলার গৌরীপুর ইউনিয়নের ইউসুফাবাদ গ্রামে। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই কৃষকের মৃত্যু হয়। বুধবার রাত ৯ টায় নিহতের জানাযা শেষে পারিবারিক গোরস্তানে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।

গত শুক্রবার (৯ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে আব্দুল আজিজ দুদুর (৫৬) লোকজন ও মুজিবুর রহমানের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

এ হামলায় মুজিবুর রহমানের পরিবারের আরও পাঁচজন গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহতরা হলেন- নিহত মুজিবুর রহমানের স্ত্রী আনোয়ারা বেগম (৫০), ছেলে আনোয়ার হোসেন (৩৭), শুভ মিয়া ও মেয়ে মর্জিনা সুলতানা, মনিরা সুলতানা। আব্দুল আজিজ দুদুর পক্ষের সাদেক(৪২) আহত হয়েছে।

নিহতের ছেলে আনোয়ার হোসেন জানান, প্রতিবেশী আব্দুল আজিজ দুদুর সঙ্গে তাদের জমি নিয়ে বিরোধ চলছিল। ঘটনারদিন বাড়ির পাশে লাউ ক্ষেতের পরিচর্যা শেষে বাড়ি ফিরছিলেন তিনি ও তার বাবা মুজিবুর রহমান, ছোট ভাই শুভ মিয়া। এসময় বাড়ির সমানে রাস্তায় আসতেই আব্দুল আজিজ দুদু ও তার লোকজন দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতে হামলা চালিয়ে তাদেরকে মারাত্মক রক্তাক্ত জখম করে। তখন ডাক-চিৎকার শুনে তার মা ও দুই বোন ঘটনাস্থলে আসলে তাদেরকেও আহত করা হয়। মাথায় গুরুতর জখম নিয়ে ৫দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা মুজিবুর রহমান মারা যান।

মুজিবুর রহমানের মৃত্যুর খবর শুনে প্রতিপক্ষের লোকজন তাদের বাড়ি-ঘর তালাবদ্ধ করে পালিয়ে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। নিহতের পরিবারের সদস্যরা-আত্মীয়-স্বজন ও স্থানীয় লোকজন এ হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেছেন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায় জানান, নিহতের পুত্র আনোয়ার হোসেন বাদী হয়ে আব্দুল আজিজ দুদুসহ ১২ জনের নাম উল্লেখপূর্বক মোট ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT