ঢাকা (রাত ১০:৩৩) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

একই দল থেকে জনপ্রতিনিধি পিতা-পুত্র দুজনই অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা



বাংলার মানুষের মুক্তি আর অধিকার আদায়ের জন্য গঠিত, গণতান্ত্রিকভাবে জন্ম নেওয়া মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী, উপ-মহাদেশের প্রাচীন, ঐতিহ্যবাহী, বৃহৎ এবং বর্তমান ক্ষমতাসীন রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের মহাসড়কে বাংলাদেশকে যেমন দূর্বার গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন তেমনি জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার মাধ্যমে দেশের রাজনীতিতে নতুন যুগের সূচনা করেছেন।

তাঁরই এক উজ্জ্বল দৃষ্টান্ত কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসন। এই নির্বাচনী এলাকায় অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা পিতা মেজর জেনারেল (অব:) মো: সুবিদ আলী ভূঁইয়া সংসদ সদস্য এবং তাঁর অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা পুত্র মেজর (অব:) মোহাম্মদ আলী উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে জননেত্রী শেখ হাসিনাঽর নেতৃত্বে জনসেবায় নিয়োজিত আছেন। এখানে উল্লেখ্য যে, পিতা-পুএ দুজনই ১২ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টে কর্মরত ছিলেন।

সেনা পোশাক পড়ে যেভাবে দেশ সেবা করেছেন তেমনি অবসরপ্রাপ্ত হয়ে ইউনিফর্ম ছাড়াও দেশ সেবায় নিয়োজিত হয়ে আলোড়ন সৃষ্টি করেছেন এই দুই জনপ্রতিনিধি। বিষয়টি একদিকে যেমন সেনাবাহিনীর মর্যাদা বৃদ্ধি করেছে অন্যদিকে শেখ হাসিনার বলিষ্ঠ ভূমিকা ও দূরদর্শী নেতৃত্বের একটি উজ্জ্বল দৃষ্টান্ত বহন করছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT