ঢাকা (দুপুর ১২:১২) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

৫০ কিলোমিটার দূরত্বের সাঁতারে ৪র্থ মেঘনার আল-আমিন আকিক

৫০ কিলোমিটার দূরত্বের সাঁতারে ৪র্থ মেঘনার আল-আমিন আকিক



বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলা ক্রীড়া অফিস আয়োজিত ‘শেখ কামাল ৫০ কিলোমিটার যমুনা সাঁতার প্রতিযোগিতা’য় বাংলাদেশর প্রথম সর্বোচ্চ দলগত সাঁতারে ৬ ঘণ্টা ৭ মিনিটে ৫০ কিলোমিটার পাড়ি দিয়ে প্রথম হয়েছেন বগুড়ার রাব্বি মিয়া।

শেখ কামাল ৫০ কিলোমিটার যমুনা সাঁতার প্রতিযোগিতা

প্রতিযোগিতায় অংশ নেওয়া একমাত্র নারী সাঁতারু গাইবান্ধার সোহাগী আক্তার ৬ ঘণ্টা ১৮ মিনিটে পাড়ি দিয়ে হয়েছেন ২য়। ৩য় হয়েছেন ৬ ঘণ্টা ৩১ মিনিটে পাড়ি দেয়া টাঙ্গাইলের বদর উদ্দিন। এবং ৬ ঘণ্টা ৩৭ মিনিটে ৫০ কিলোমিটার পাড়ি দিয়ে চতুর্থ হয়েছেন কুমিল্লা জেলার মেঘনা উপজেলার আল আমিন আকিক। ৭ ঘন্টা ৫ মিনিটে পাড়িয়ে দিয়ে পঞ্চম হয়েছে মনিরুজ্জামান ও সফলভাবে ৫০ কিলোমিটার পাড়ি দেয়া শেষ প্রতিযোগী ৭ ঘণ্টা ৬ মিনিটে পাড়ি দিয়ে ষষ্ঠ হয়েছেন আব্দুল্লাহ আল মাহি।

শেখ কামাল ৫০ কিলোমিটার যমুনা সাঁতার প্রতিযোগিতা

সিরাজগঞ্জ সদর উপজেলার ক্রসবার-১ থেকে ৫ আগষ্ট শনিবার সকাল ৯টায় শুরু হওয়া এই প্রতিযোগিতা যমুনা সেতু পার হয়ে জেলার চৌহালি উপজেলার জোতপাড়া ঘাটে শেষ হয়। প্রতিযোগীতায় অংশ নেয় দেশের বিভিন্ন প্রান্তের ১৭ জন সাঁতারু। যাদের মধ্যে অনেকেই পূর্বে ৪৬, ৩০ ও ২০ কিলোমিটার এবং বাংলা চ্যানেল সাঁতারে অংশ নিলেও প্রথমবারের মত ৫০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করার পরিকল্পনা করেন। দুঃসাহসিক এই অভিযানের মধ্য দিয়ে তৃণমূল পর্যায়ে সাঁতার শেখার বিষয়ে উদ্বুদ্ধ করছেন সাঁতারুরা।

৫০ কিলোমিটার সাঁতার শেষে চৌহালী যোতপাড়া ঘাটে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি মিজানুর রহমান মিয়া। চৌহালী উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনায় ছিলেন টাঙ্গাইল জেলা ক্রীড়া কর্মকর্তা আল আমিন সবুজ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT