ঢাকা (রাত ১১:১৩) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

সিরাজগঞ্জের যমুনায় নৌকাডুবি : শিশুসহ ২জনের মৃতদেহ উদ্ধার, নিখোঁজ ৩০

সিরাজগঞ্জের যমুনায় নৌকাডুবি : শিশুসহ ২জনের মৃতদেহ উদ্ধার, নিখোঁজ ৩০
সিরাজগঞ্জের যমুনায় নৌকাডুবি : শিশুসহ ২জনের মৃতদেহ উদ্ধার, নিখোঁজ ৩০



শাহরিয়ার খান, সিরাজগন্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের যমুনা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ হয়েছেন ইঞ্জিনচালিত নৌকাটির অন্তত ৩০ যাত্রী।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে ১টার দিকে জেলার এনোয়েতপুরের স্থল ইউনিয়নের যমুনা নদীতে ঘটনাটি ঘটে। নৌকাটির বেশিরভাগ যাত্রীই ধানকাটা শ্রমিক ছিলেন। তারা টাঙ্গাইলের করোটিয়ায় যাচ্ছিলেন বলে জানা গেছে।

এদিকে, মৃতদের মধ্যে পাষাণ আলী (৬৫) নামে এক বৃদ্ধের পরিচয় জানা গেলেও শিশুটির পরিচয় এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। তার বাবা-মাও নৌকাটির যাত্রী ছিলেন বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, প্রবল বাতাস ও বড় ঢেউয়ের ধাক্কায় যাত্রীবাহি নৌকাটি হঠাৎ ডুবে যায়। এতে ঘটনাস্থলে তিন বছরের বয়সী এক শিশুসহ কমপক্ষে ২ জন মারা যান। নিখোঁজ হন আরো ৩০ জন যাত্রী।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুন নূর স্থানীয় সাংবাদিকদের জানান, দুপুর একটার দিকে এনায়েতপুর থানার নিকটবর্তী ঘাট থেকে যাত্রীবাহী শ্যালো ইঞ্জিন চালিত নৌকাটি ছেড়ে যায়। নৌকাটির বেশিরভাগ যাত্রীই ধান কাটা শ্রমিক ছিলেন। তাদের টাঙ্গাইলের করোটিয়ায় যাওয়ার কথা। দুপুর পৌনে ২টার দিকে নৌকাটি দুর্ঘটনাস্থলে পৌঁছলে প্রবল বাতাস ও ঢেউয়ের কবলে পড়ে।

তিনি আরও জানান, নৌকার মাঝি ইব্রাহীম হোসেন সাঁতরে উঠতে সক্ষম হলেও নারী ও পুরুষসহ কমপক্ষে ৩০ যাত্রী নিখোঁজ রয়েছেন।

এই দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা করেছেন বলে জানান এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মাসুদ।

চৌহালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেওয়ান মওদুত আহম্মেদ জানান, নৌকাডুবির ঘটনায় দু’জন নিহত এবং বেশ কজন নিখোঁজ হয়েছেন বলে জানা গেছে।

চৌহালী থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাস জানান, নৌকার ৩৫-৪০ জন যাত্রীকে উদ্ধার করে স্থলচর বাজারে রাখা হয়েছে। ফায়ার সার্ভিস ও পুলিশ নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কাজ কাজ করছে।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারিতে প্রশাসন আরোপিত লকডাউন উপেক্ষা করে চৌহালীর বেশ কিছু এলাকা থেকে অবৈধ ইঞ্জিনচালিত নৌকায় ঝুঁকি নিয়ে যাত্রী পারাপার করে আসেছে একটি চক্র। পুলিশের চোখ এসব নৌকায় করে প্রতিদিনই শত শত মানুষ ঢাকা ও নারায়ণগঞ্জে যাচ্ছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT