ঢাকা (বিকাল ৫:০০) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

সপ্তাহের শেষ দিকে বৃষ্টির পূর্বাভাস

<script>” title=”<script>


<script>

সপ্তাহের শেষের দিকে স্বস্তির বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

গতকাল সোমবার (২৫ এপ্রিল) আবহাওয়া অফিস জানিয়েছেন, টানা চার দিন ধরে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে সারাদেশে। এই তাপমাত্রা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ।

এ অবস্থায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত সিলেট ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার। আগামী বুধবার (২৭ এপ্রিল) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আর সপ্তাহের শেষের দিকে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গতকাল সোমবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ৪০ মিলিমিটার।

এদিকে রাজশাহীতে সোমবার (২৫ এপ্রিল) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। আর সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৯৮ শতাংশ। দুপুরে এসে বাতাসের আর্দ্রতা দাঁড়িয়েছে ৩২ শতাংশে। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক রাজীব খান।

চুয়াডাঙ্গায় তাপমাত্রা ওঠানামা করছে ৩৮ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসে। এমন পরিস্থিতিতে অসহনীয় গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে চুয়াডাঙ্গার জনজীবন। গত তিন দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়।

রাজীব খান জানান, সোমবার বিকেল ৫টায় রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT