ঢাকা (বিকাল ৫:৩০) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুল অ্যান্ড কলেজের রজতজয়ন্তী ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্টিত



মোঃ ইবাদুর রহমান জাকির, সিলেট প্রতিনিধিঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, ‘শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান সরকার শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান করছে, উপবৃত্তি দিচ্ছে।একাডেমিক ভবন নির্মাণ করে দিচ্ছে।সরকারের লক্ষ্য ভবিষ্যৎ প্রজন্মকে শিক্ষিত ও কর্মঠ করে তোলা। তবে শিক্ষার্থীদের এমন শিক্ষা গ্রহণ করতে হবে।যা গ্রহণ করলে হতাশ হতে হবে না। চাকরির জন্য খোঁজাখুঁজি করতে হবে না। সরকারি চাকরির পিছে ছুুটতে হবে না।নিজেই প্রতিষ্ঠা লাভ করতে পারবে। চাকরি তোমাকে খুঁজবে। অনেকে মনে করে সরকারি চাকরি না হলে জীবন ধংস হয়ে যাবে।’ মন্ত্রী বৃত্তিমূলক শিক্ষার ওপর জোর দিয়ে বলেন, ‘প্রত্যেক উপজেলায় টেকনিক্যাল কলেজ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। শিক্ষার্থীদের মধ্যে নৈতিক শিক্ষা কমে যাচ্ছে তাই নৈতিকতা বিহীন শিক্ষার্থী সমাজের উচ্চ শিউরে আরোহণ করতে পারেনা, তাই নৈতিকতা ফিরিয়ে আনতে হবে শিক্ষার্থীদের মধ্যে।’ শনিবার (১১ জানুয়ারি) দুপুরে মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুল অ্যান্ড কলেজের রজতজয়ন্তী ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুল অ্যান্ড কলেজের, রজতজয়ন্তী উদযাপন কমিটির সভাপতি ও বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী ও যৌথ সঞ্চালনা করেন আর কে লাইসিয়াম স্কুলের শিক্ষক শামীম আহমদ ও টুম্পা দাস।প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন এমপি।

এর আগে সকালে লাইসিয়াম স্কুল ও কলেজ প্রাঙ্গণ থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। হাতি-ঘোড়াসহ শোভাযাত্রাটি পৌর শহরসহ প্রায় ২ কিলোমিটার এলাকা প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে উৎসব মঞ্চে পরিবেশন করা হয় উৎসব সংগীত, বিদ্যালয় সংগীত, শিক্ষক-শিক্ষিকা-শিক্ষার্থী ও ব্যবস্থাপনা কমিটির সদস্যদের অংশ গ্রহণে গান।পরিবেশন করা হয় মণিপুরি নৃত্য ও গান। প্রদর্শন করা হয় স্কুলের ইতিহাস সম্বলিত তথ্যচিত্র।এরপর অনুষ্ঠানের অতিথিরা বেলুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন। রজতজয়ন্তী উপলক্ষে স্কুল ক্যাম্পাসসহ বড়লেখা শহরকেও ব্যানার তোরণে সাজানো হয়েছে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন, পুলিশ সুপার ফারুক আহমেদ, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃতাজ উদ্দিন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT