ঢাকা (রাত ১১:৫৯) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

মুড়িয়ার মুক্তবাতাসে পর্যটকের ভীড়

<script>” title=”<script>


<script>

সিলেটের বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া,দুবাগ,শেওলা, কুড়ার বাজার ইউনিয়নের প্রায় কয়েক শত একর জায়গা জুড়ে মুড়িয়ার হাওর অবস্থিত । হাওরটিতে প্রতিবছর শীত মৌসুমে অজস্র প্রজাতির অতিথি পাখিও বেড়াতে আসে পাশাপাশি শাপলা ফুল ফুটে। মুড়িয়ার হাওরে এ অপরূপ সৌন্দর্য দেখ‌তে প্রতি‌দিন সকাল থে‌কে দুপুর পর্যন্ত অনেক দূর দূরান্ত থেকে আসছেন দর্শনার্থীরা।

স্থানীয়রা জানিয়েছেন, করোনার কারণে এবার দর্শনার্থী কিছুটা কম। তারপরও প্রতিদিনই ভিড় করছেন দর্শনার্থীরা। তারা সারপার জিসি/ গজুটাকা রোডে সীমান্ত দেখতে আসে পর্যটক বাইক কার যোগে ঘুরে ঘুরে হাওরের সৌন্দর্য উপভোগ করেন। কেউ সেলফি তোলেন। কেউ আবার পারিবারিক ট্যুর করে থাকেন। এ কারণে নতুন সম্ভাবনাময় মৎস্য, কৃষি, পর্যটানময় সৌন্দর্য উপভোগ করতে হলে মুড়িয়ার হাওরের মুক্ত বাতাসে আসেন।

মুড়িয়ার মনোরম দৃশ্য উপভোগ করতে আসা মাহফুজুর রহমান মেট্রোপলিটন ইউনিভার্সিটির ল বিভাগের ছাত্র জানান , মুক্তবাতাস ও ভারত সীমান্ত দেখার জন্য হাকালুকিতে হাওরে যাওয়া লাগবে না। বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের পূর্ব মুড়িয়ায় আসলে সেই হাওরের অপরুপ সৌন্দর্য্য উপভোগ করা যাবে। প্রশাসন এই হাওরটির দিকে লক্ষ রাখলে এই হাওরটি পর্যটন কেন্দ্রে পরিণত হবে।

মুড়িয়ার হাওর দেখতে আসা আসাদ উদ্দিন বলেন, ‘মুড়িয়ার হাওর পর্যটনের জন্য বেশ সম্ভাবনাময়। হাওরের বি‌লের প‌রি‌বেশ উন্নয়নসহ দর্শনার্থী‌দের যাতায়াত নি‌র্বিঘ্ন কর‌তে পারলে এই বিলটি এক‌টি পর্যটন এলাকায় প‌রিণত হ‌বে।’

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT