ঢাকা (সকাল ৮:২২) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ আহত-৮

<script>” title=”<script>


<script>

এম এ ইউসুফ, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ ৮ জন আহত হয়েছেন।

ঘটনাটি ঘটেছে, উপজেলার মান্দা সদর ইউ’পির খাগড়া গ্রামে। আহতরা হলেন,খাগড়া গ্রামের আশরাফ আলীর ছেলে আব্দুল জলিল (৩৫) ও তার স্ত্রী শামসুন্নাহার (৩০), উজ্জলের স্ত্রী সেলিনা খাতুন (২৫), কাজেম আলীর স্ত্রী রুবিনা আক্তার (২৫), মৃত লছের আলীর ছেলে মনছের আলী (৫ ৫), মনছের আলীর স্ত্রী হাসনা বেগম (৫২) এবং শমসের আলী (৫২) ও তার স্ত্রী নুরুন্নেছা (৪৮)।

জানাগেছে, ভূক্তভোগীরা পৈত্রিক সূত্রে বসত বাড়িভিটাসহ বাড়ির সামনে উঠান দীর্ঘদিন থেকে ভোগদখল করে আসছে।

এমতাবস্থায় হঠাৎ করে শুক্রবার সাড়ে ১১টার দিকে একই গ্রামের প্রতিপক্ষ নছিয়তের ছেলে আসাদুল (৩০), ওহিদুল (২৫),জনাব আলীর ছেলে মিজানুর রহমান (২৫), লবিরের ছেলে আব্দুল কাদের (৩৫) ও আব্দুল লতিফ (৩৭), মৃত  দবিরের ছেলে লবির (৬০) এবং তায়েজুল (৪৫), মৃত শফি সরদারের ছেলে জনাব আলী (৫০), নছিয়ত (৫৫),ওয়াজ সরদার (৬০), আয়েজ উদ্দিনের ছেলে সেতাবুর (২২) এবং শরিফ উদ্দিনসহ অজ্ঞাতনামা ১৫/২০ জন লোক বাড়ির সামনে উঠান দখল করতে আসে। এসময় আহত ব্যাক্তিরা বাঁধা দিলে প্রতিপক্ষের লোকজন তাদের উঠানের সামনে ব্যাবহৃত ট্রয়লেট, খড় এবং লাড়ার পালাসহ বিভিন্ন প্রজাতির গাছগাছালি ভাংচুর করে। এছাড়াও প্রতিপক্ষের লোকজন পূর্বপরিকল্পিতভাবে ভাড়াটিয়া গুন্ডা বাহিনী লাঠিসোটাসহ দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে বেধরক মারপিট করে তাদেরকে গুরুতরভাবে আহত করে। তাদের ডাক চিৎকারে স্থানীয় এলাকাবাসীরা এগিয়ে আসায় প্রতিপক্ষের লোকজন পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের  উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে দেন। বর্তমানে তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছেন। বিবাদমান জমিটির মামলায় একাধিকবার ডিগ্রীও পেয়েছেন বলে জানান ভূক্তভোগীরা।

সরেজমিনে  অভিযুক্তদের সাথে কথা বলতে গিয়ে কাউকেও বাড়িতে না পাওয়ায় মন্তব্য নেয়া সম্ভব হয় নাই।

এব্যাপারে মান্দা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, এখন পর্যন্ত কেউ মামলা দায়ের করেন নাই। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT