ঢাকা (দুপুর ১২:২৫) শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

ভোলায় অজানা রোগে ৩৫ শিক্ষার্থী আক্রান্ত, এলাকা জুড়ে আতংক



ভোলা সদর উপজেলায় একটি বিদ্যালয়ের ক্লাস চলাকালে হঠাৎ একের পর এক শিক্ষার্থী অজানা রোগে আক্রান্ত হয়ে পড়েছে। এ ঘটনায় শিক্ষক, অভিভাবক ও এলাকা জুড়ে আতংকের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) সকালে উপজেলার পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে অন্তত ৩৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসকেরা বলছেন, শিশুরা গণ মনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হতে পারে। যাকে সাইন্সের ভাষায় মা
সাইকোলজিক্যাল ইনলেস অর্থাৎ একজনকে দেখে আরেকজনের ভয় হয়।

শিক্ষার্থীদের মধ্যে কারো মাথাব্যথা, কারো শরীর কাঁপা, কারো দুর্বলতা, কারো দাঁতে দাঁত লেগে যাওয়ার মতো অসুস্থতা দেখা গেছে। এ ঘটনায় বিদ্যালয়টি তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

ওই স্কুলের সহকারী শিক্ষক আবু সাইয়েদ জানান, সকাল ১১টার দিকে ক্লাস চলাকালীন সময়ে হঠাৎ করে জাহিদ নামের এক শিক্ষার্থী মাথাব্যথা নিয়ে ক্লাসে ঘুরে পড়ে। এরপর থেকে একের পর এক শিক্ষার্থী ক্লাসে ঘুরে পড়লে শিক্ষক ও স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে হাসপাতালটিতে অন্তত ৩৫ জন শিক্ষার্থী চিকিৎসাধীন রয়েছেন।

পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম জানান, ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত সকল শ্রেণীর শিক্ষার্থীরাই অজানা এই রোগে আক্রান্ত হয়ে পড়েন। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিষয়টি নিয়ে তিনি খুবই উদ্বিগ্ন। এ ঘটনায় বিদ্যালয়ে তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এদিকে এ ঘটনায় অসুস্থ হওয়া শিক্ষার্থীদের স্বজনরা হাসপাতালে গিয়ে ভীড় করছেন। কেউ কেউ প্রিয় সন্তানের এমন অসুস্থতা দেখে দিশেহারা হয়ে পড়েছেন।

ভোলা সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সিভিল সার্জন ডাঃ এ কে এম শফিকুজ্জামান বলেন, ধারণা করা হচ্ছে, শিশুরা মা সাইকোলজিক্যাল ইনলেস (একজনকে দেখে আরেকজনের ভয় হয়) রোগে আক্রান্ত হতে পারে। বর্তমানে তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন আশঙ্কামুক্ত আছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT