ঢাকা (রাত ৮:৫৯) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

বিএনপির সমাবেশ শেষ: বরিশালে যানবাহন চলাচল শুরু

<script>” title=”<script>


<script>

বিএনপির মহাসমাবেশ শেষ হওয়ার পর বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। সেই সঙ্গে ভোলা-বরিশাল রুটে স্পিডবোড চলাচলও শুরু করেছে। তবে অভ্যন্তরীণ রুটে এখনো লঞ্চ চলাচল শুরু করেনি। অপরদিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে অভ্যন্তরীণ ও দুরপাল্লার বাস রাত ১০টা থেকে চলাচল করবে বলে জানা গেছে। এছাড়া নগরীতে সকল ধরনের যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বিআইডব্লিউটিএ বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদেশ্যে সুন্দরবন-১১, পিন্স আওলাদ ও পারবত-১৮ লঞ্চ যাত্রী নিয়ে যথাসময় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

লঞ্চ মালিক সমিতির সদস্য সাইফুল ইসলাম পিন্টু বলেন, শনিবার বরিশাল থেকে তিনটি লঞ্চ ঢাকার উদেশ্যে ছেড়ে যাবে। তবে তেমন যাত্রী নেই লঞ্চগুলোতে।

এদিকে বরিশাল ডিসি ঘাট থেকে স্পিডবোড পরিচালনার দায়িত্বে থাকা মো. তারেক জানান, বিকাল চারটার পরে ভোলা থেকে স্পিডবোড চলাচল স্বাভাবিক হওয়ায় তারাও নিয়ম অনুযায়ী বরিশাল থেকে বোড চালাচ্ছেন। বিকেলে প্রচুর যাত্রী হয়েছে বলেও জানান তিনি।

বরিশাল-পটুয়াখালী মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাউছার হোসেন শিপন জানান, আমরা এ বিষয়ে রাতে বৈঠক করবো। রোববার সকাল ৬টা পর্যন্ত বাস চলাচল বন্ধ রাখার আল্টিমেটাম দেওয়া আছে। সেটা বাড়ানো হবে কিনা ঐ বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। যদিও নগরজুড়ে মাহিন্দ্রা-টেম্পু-সিএনজিসহ যান্ত্রিক থ্রি-হুইলার যানবাহন সন্ধ্যার পর থেকেই আগের নিয়মে চলাচল শুরু করেছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT