ঢাকা (সকাল ৯:৪৮) বুধবার, ৮ই মে, ২০২৪ ইং

বইমেলায় এলো রাইয়ান জহিরের থ্রিলার উপন্যাস “মায়া চক্র”



জমে উঠেছে অমর একুশে বইমেলা ২০২৪। এবারের বই মেলায় পাঠকদের মাঝে ব্যাপক আগ্রহ তৈরি করেছে প্রতিশ্রুতিশীল লেখক রাইয়ান জহির এর থ্রিলার উপন্যাস মায়াচক্র।

টানটান উত্তেজনার থ্রিলার গল্পের মাধ্যমে সুন্দর চেহারা ও মিষ্টি কথার আড়ালে মানুষ কতটা নিকৃষ্ট মানসিকতা নিয়ে বসবাস করে তা তুলে আনার চেষ্টা করেছেন লেখক।

মায়াচক্র”র প্রথম কপি পাওয়ার জন্য পাঠকদের মধ্যে ব্যাপক উন্মাদনা দেখা দেয়। শেষ পর্যন্ত লেখক বইটির প্রথম কপি নিলামে তুলতে বাধ্য হন। বেশ চড়া দামে বিক্রি হয় মায়াচক্র”র প্রথম কপি। এরপর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে থ্রিলার উপন্যাস মায়াচক্র।

বাংলাদেশ রিডস এর অপারেশনস লিড হিসেবে রাইয়ান জহির দেশের ৩২ জেলায় ছড়িয়ে দিয়েছেন নীরবে বই পড়ার অভ্যাস। ফলে বইপ্রেমীদের কাছে সহজেই নিজের জায়গা তৈরি করে নিয়েছেন তিনি।

এক দশক আগে মৌচাকে ঢিলে লেখালেখির মাধ্যমে সাহিত্যাঙ্গনে পদার্পণ রাইয়ান জহির এর। এরপর দেশ বিদেশের নানা পত্রিকা ও ম্যাগাজিনে নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন তিনি। নিয়মিত বিরতিতে প্রকাশিত হয় তার উপন্যাস তবুও স্বপ্ন দেখি, যৌথ গল্পগ্রন্থ ভালোবাসার দশ দিগন্ত ও রিটার্ন, যৌথ কাব্যগ্রন্থ আমাদের কথা (কলকাতা)।

এবারের বইমেলায় মায়াচক্র”র মাধ্যমে তিনি সাহিত্য ভুবনে নিজেকে প্রতিষ্ঠিত করার জানান দিচ্ছেন।

পাঠকমহলে মায়াচক্র”র ব্যাপক চাহিদার দরুন ইতোমধ্যেই আগামী বইমেলার জন্য বঙ্গবই প্রকাশনী ২টি ও চিরদিন প্রকাশনী ১ পান্ডুলিপি লেখকের কাছ থেকে আশা করেন।

লেখালেখির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনে যুক্ত রয়েছেন রাইয়ান জহির।

প্রসঙ্গত উল্লেখ্য যে মেঘনা উপজেলার বালুচর গ্রামের বাসিন্দা রাইয়ান জহির “মেঘনা উপজেলা মানবকল্যাণ সংগঠন” এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাইয়ান জহির এর এই থ্রিলার উপন্যাস মায়াচক্র একুশে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান লেকের পাশে ২৪৫ নং স্টল, চিরদিন প্রকাশনীতে পাওয়া যাচ্ছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT