ঢাকা (বিকাল ৪:৪০) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

প্রায় ২ কোটি পিস ইয়াবাসহ বিপুল মাদক ধ্বংস করেছে বিজিবি



দেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ – বিজিবির হাতে গত ৩ বছরে কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে জব্দকৃত মাদকদ্রব্য ধ্বংস করা হয়।

এতে ইয়াবা সহ প্রায় ৫৩৫ কোটি টাকারও বেশি মূল্যের জব্দকৃত মাদক ধ্বংস করা হয়। যার মধ্যে ইয়াবা রয়েছে প্রায় ৫৩৩ কোটি টাকারও বেশি। আর অন্যান্য মাদক রয়েছে ১ কোটি ৭৭ লাখ ৯৪ হাজার টাকার।

এদিকে বুধবার বেলা ১১ টায় কক্সবাজার বিজিবির রিজিয়ন সদর দপ্তর মাঠে মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বিজিবি প্রেরিত তথ্যে জানা যায়,  কক্সবাজার রিজিয়নের রামু সেক্টর ইয়াবা আটকের ক্ষেত্রে  মূল ভূমিকা পালন করেছে।গত ৩ বছরে রামু সেক্টরে মোট ৩,১৬,৭২,৭৪৩ পিস ইয়াবা আটক হয়, যার  আনুমানিক মূল্য ৯৪৮ কোটি ২৫ লাখ টাকারও বেশি। যার মধ্যে আটক কৃত ইয়াবার মালিকবিহীন ইয়াবা সমুহ ধংস করার জন্য পৃথকভাবে সংরক্ষণ করা হবে।

অন্যান্য মাদকদ্রব্য গুলো হলো মদ ৫হাজার ৭শ ৯৯ বোতল, বিয়ার ৩৩ হাজার ৫শ ৫৫ ক্যান, বাংলা চোলাই মদ ১৭ শ ৩৬ লিটার, গাঁজা ১৫ হাজার ৭শ৩২ কেজি, সিডিল ট্যাবলেট ১৮হাজার ৭শ ৫০ পাতা জেলিয়াম ট্যাবলেট ৫হাজার পাতা।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, মাদক সামাজিক ব্যাধি। এটি নিজের জীবনের সঙ্গে সঙ্গে একটি পরিবার ও সমাজকে ধ্বংস করে দিতে পারে। দেশের উন্নয়ন অগ্রযাত্রা দুর্বার গতিতে চলছে। মাদক নিরোধ সম্ভব না হলে দেশের সেই উন্নয়ন যাত্রা থমকে যেতে পারে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজিদুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, মহেশখালী – কুতুবদিয়া ২ আসনেরএম পি আশেক উল্লাহ,কক্সবাজার ৩ আসনের এমপি সাইমুম সরওয়ার কমল, বিজিবি অতিরিক্ত মহাপরিচালক খায়রুল কবির, চট্টগ্রাম রেঞ্জ ডি আই জি আনোয়ার হোসেন প্রমুখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT