ঢাকা (রাত ১১:১৯) বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং

নতুন বই পেলো শিক্ষার্থীরা



নতুন বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে বাঁধভাঙ্গা উল্লাসে মেতেছে বরিশালের বাবুগঞ্জের প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীরা। চলতি বছর করোনার প্রভাবে সামাজিক দূরত্ব মেনে ১২ দিনব্যাপি বই বিতরণ কার্যক্রম গ্রহন করেছে সরকার।

শুক্রবার সকাল ১০ টায় উপজেলার রাশেদ খান মেনন মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের অডিটেরিয়ামে আনুষ্ঠানিকভাবে নতুন বছরের বই বিতরণ কার্যক্রম শুরু হয়।

এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মর্কতা জনাব আমিনুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন জোবায়েদা আখতার। অধ্যক্ষ জাফর শিকদারের সভাপতিতে শিক্ষক- শিক্ষার্থী ও অন্যান্য অভিভাবকমন্ডলী উপস্থিত ছিলেন। এরপর সকাল ১১ টায় নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে বাবুগঞ্জ সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ করা হয়। চলতি বছর করোনার প্রকোপ বিচেচনা করে নতুন বইয়ের সাথে উপজেলা প্রশাসনের সৌজন্যে মাস্ক প্রদান করা হয়।

আঞ্চলিক প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা গেছে, গোটা বরিশাল বিভাগে সালের শিক্ষাবর্ষে প্রাথমিক-মাধ্যমিক, ইবতেদায়ি-দাখিল, ভোকেশনাল-কারিগরি পর্যায়ে ২ কোটি ২২ লাখ ১২ হাজার ১২১ কপি নতুন বই শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হচ্ছে।

 

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT