ঢাকা (রাত ৯:১৩) শুক্রবার, ৩রা মে, ২০২৪ ইং

ঠাকুরগাঁওয়ে তথ্য বিষয়ে এমকেপির রোড শো অনুষ্ঠিত

ঠাকুরগাঁওয়ে তথ্য বিষয়ে এমকেপির রোড শো অনুষ্ঠিত



মোঃ ইসলাম ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে তথ্য বিষয়ক এক রোড শো অনুষ্ঠিত হয়। ‘তথ্য নিয়ে গড়বো দেশ, উন্নয়নে বাংলাদেশ” এই শ্লোগানে আজ মঙ্গলবার এ রোড শো অনুষ্ঠিত হয়।
মানবকল্যান পরিষদের আয়োজনে নেটজ বাংলাদেশের কারিগরী সহযোগিতায় এবং ইউরোপিয়ান ইউনিয়ন ও ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড অর্থায়নে সিভিল সোসাইটি অর্গানাইজেশন স্ট্রেনদেন ডেমোক্রেটিক গর্ভনেন্স প্রকল্পের আওতায় জেলা পরিষদ অডিটরিয়াম (বিডি হল)’এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
ঠাকুরগাঁওয়ে তথ্য বিষয়ে এমকেপির রোড শো অনুষ্ঠিতঅনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফুরাতুন নাহার প্যারিস, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী, ঠাকুরগাঁও প্রেস কাবের সভাপতি মনসুর আলী, সমাজসেবী এহিয়া রউফ, এমকেপির সমন্বয়কারী সাদেকুল ইসলাম, জেন্ডার বিষয়ক কর্মকর্তা মৌসুমী রহমান।
অতিথিরা তাদের বক্তব্যে জানান, তথ্য অধিকার জনগণের সাংবিধানিক অধিকার। জনগণ নিয়মাতান্ত্রিকভাবে সংশ্লিষ্ট দপ্তরে আবেদনের মাধ্যমে এ অধিকার আদায় করতে পারেন। বর্তমান সময়ে নিজেকে সমৃদ্ধ করতে হলে তথ্য সমৃদ্ধ হতে হবে আর মানুষ তথ্য সমৃদ্ধ হলে দেশের উন্নয়ন তরান্বিত হবে।
ঠাকুরগাঁওয়ে তথ্য বিষয়ে এমকেপির রোড শো অনুষ্ঠিতএছাড়াও তথ্য অধিকার আইন প্রণয়ন করেছে, সেই আইন কাজে লাগিয়ে আমাদেরকে আমাদের অীধকার আদায় করে নিতে হবে। এর সুফল তৃণমুল পর্যায়ে জানাতে হবে। পরে মাইক্রোবাস, পিকআপ, মটরসাইকেলযোগে একটি বর্ণাঢ্য রোড শো ঠাকুরগাঁও থেকে বালিয়াডাঙ্গী হয়ে রানীশংকৈলে গিয়ে শেষ হয়। পথে পথে এ বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT