ঢাকা (সকাল ১০:৩৩) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ঠাকুরগাঁওতে ১ পরিবারের ঘর ভস্মীভূত



ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া রোড চকহলদি নামক স্থানে আনুমানিক বিকল সাড়ে ৪টার সময় এক দিন মজুরের বাসায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এসময় ৩টি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। স্থানিয়রা শত চেষ্টা করেও ঘরের কোনো আসবাবপত্র ও প্রয়োজনীয় কিছুই বের করতে পারেনি। ধারনা করা হচ্ছে বিদ্যুৎ শর্টসার্কিটে আগুন লেগেছে।

সদর উপজেলার ১৩ গড়েয়া ইউনিয়নের চকহলদি গ্রামের সর্বদ আলী (৪০), পিতা, ইদ্রিস আলী (৬০) এর বাড়িতে আনুমানিক বিকাল সাড়ে ৪টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে জানা যায়, অগ্নিকান্ডের সময় এলাকাবাসীরা ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে না আনতে পারায় সব পুড়ে ছাই হয়। এসময় অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা তাৎক্ষণিক গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই ৩টি ঘর পুড়ে যায়।

সবর্দ আলী জানান, ভয়াবহ এ আগুনে তার সব পুড়ে ছাই। ফ্রীজ, টিভি, চাল, ডাল, আসবাবপত্র, ১০০০০ টাকা পুড়ে যায়।

তারা বলেছে এ অগ্নিকান্ডে তাদের প্রায় এক থেকে দেড় লক্ষ টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

সর্বদ আলী আর জানান,চআমার পরিবারের সদস্যেদের পড়নের কাপড় ছাড়া সব কিছুই নেই। সব পুড়ে ছাই হয়ে গেছে। আমি এখন কোথায় থাকবো, কি করবো আমার তো সবকিছু শেষ।

তবে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা ধারনা করছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য গোলাপ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলে, অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা ঘটে গেছে, এই লোকটার কিছুই রইলো না, ঘরে যা ছিলো সব পুড়ে ছাই হয়ে গেছে।

এ বিষয়ে গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান রইছ উদ্দিন সাজু মাস্টারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, লোকটা খুব অসহায়, আমি তাকে চিনি, আমরা দেখি তাকে থাকার ব্যবস্থা করে দিবো।

এই বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, চেয়ারম্যানকে বলেন একটি লিখিত দিতে, সরকারি ভাবে যতটুকু সাহায্য করা যায়, আমরা করবো।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT