ঢাকা (রাত ৯:২৩) বুধবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

জাতীয় চা দিবসে হারুন টি হাউজের বর্ণাঢ্য শোভাযাত্রা ও গাছের চারা বিতরণ

ওবায়দুর রহমান ওবায়দুর রহমান Clock মঙ্গলবার রাত ১০:২৮, ৪ জুন, ২০২৪

‘স্মার্ট বাংলাদেশের সংকল্প, রপ্তানীমূখী চা শিল্প’ স্লোগানে মঙ্গলবার (৪জুন) ময়মনসিংহের গৌরীপুরের হারুন টি হাউজের উদ্যোগে জাতীয় চা দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও গাছের চারা বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য এডভোকেট নিলুফার আনজুম পপি। তিনি বলেন, প্রত্যেকটি মানুষকে তার পেশার সঙ্গে সমাজ ও রাষ্ট্রের প্রতি দায়িত্বশীল হতে হবে। হারুন সেই কাজ করে যাচ্ছেন। মাদকের বিরুদ্ধে সে রুখে দাঁড়িয়েছে, গ্রাহকদেরকে বৃক্ষরোপনে উদ্বুদ্ধ করছেন, এটা একজন চা বিক্রেতা হিসাবে সত্যিই গর্বের।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হারুন টি হাউজের মালিক মোঃ হারুন মিয়া। তিনি বলেন, ‘মাদক মানুষকে ধ্বংসের দিকে ঠেলে দেয়। কিন্ত চা পানে অনেক উপকারিতা আছে। জীবনের অক্সিজেনের জন্য বৃক্ষরোপন দরকার। গ্রাহকদেরকে সে বিষয়ে উৎসাহিত করছি।

অনুষ্ঠানে উপস্থিত ভুটিয়ারকোনা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোলাম মোহাম্মদ, গৌরীপুর পৌরসভার কাউন্সিলার নাজিম উদ্দিন, গৌরীপুর পৌরসভার সাবেক কাউন্সিলার আব্দুল কাদির, গৌরীপুর মহিলা কলেজের প্রভাষক কবি সেলিম আল রাজ, গৌরীপুর সরকারি কলেজের সাবেক ভিপি মাহবুবুর রহমান শাহীন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, সাংবাদিক মোঃ রইছ উদ্দিন, মহিলা আওয়ামী লীগ নেত্রী আমেনা বেগম, ফেরদৌসী নাসরিন, সাবেক ছাত্রনেতা সেলিম, রতন, ছাত্রনেতা আরিফুল ইসলাম লিংকন প্রমুখ।

মোঃ হারুন মিয়া পৌর শহরের কালীখলা এলাকায় চায়ের দোকান দিয়ে পরিবারের হাল ও ছোট বোনের পড়াশোনার খরচ চালায়। চা বিক্রির পাশাপাশি পড়াশোনা করে হারুন নিজেও চলতি বছর উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এইসএসসি পাশ করেছে। সে স্বাধীনতার ৫০বছর উপলক্ষে মুক্তিযোদ্ধাদের ৫০% ছাড়ে চা আপ্যায়ন ও চা-দোকানে একটি গণ-পাঠাগার গড়ে তোলাসহ বিভিন্ন ব্যাতিক্রমী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT