ঢাকা (সকাল ৭:৩১) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

কষ্টিপাথরের মূর্তিসহ র‌্যাবের হাতে তিন পাচারকারী আটক

<script>” title=”<script>


<script>

র‌্যাব-৫,জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল নওগাঁর রাণীনগরে অভিযান চালিয়ে প্রত্নতাত্তিক নিদর্শন কষ্টিপাথরের একটি গণেশমূর্তিসহ পাচারকারী চক্রের তিন সদস্যকে আটক করেছে। সোমবার সন্ধ্যায় উপজেলার বড়গাছা এলাকা থেকে তাদেরকে আটক করে । এঘটনায় রাণীনগর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব ও থানাপুলিশ জানায়,এদিন সন্ধ্যায় র‌্যাব-৫,জয়পুর হাট কাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এমএম মোহাইমেনুর রশিদ (পিপিএম) এর নেতৃত্বে অভিযান চালিয়ে রাণীনগর উপজেলার বড়গাছা এলাকা থেকে প্রত্নতাত্তক নিদর্শন কষ্টিপাথরের একটি গণেশমূর্তি, ৬৭টি এসিড নজল্স, ৪০টি হ্যান্ড গ্লোভস, একটি ছোট আয়না,মোবাইল ফোন চারটি,সীমকার্ড পাঁচটি,মেমোরিকার্ড একটি, ও নগদ চার হাজার ৬৫টাকা উদ্ধার করা হয়।

এসময় মূর্তিপাচারকারী চক্রের সদস্য রাণীনগর উপজেলার ভারনাগ্রামের মহির উদ্দীনের ছেলে আব্দুর রশিদ (৩৫),রাজশাহীর বোয়ালীয়া উপজেলার সাগরপাড়া গ্রামের নুরুল হকের ছেলে ফারুক হোসেন (৪৭) ও রাজশাহীর দূর্গাপুর উপজেলার গোপীনাথপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে ফারুক হোসেন (৫০) কে আটক করা হয়।

র‌্যাব আরো জানায়, আটককৃতনরা দীর্ঘ দিন ধরে নওগাঁ,জয়পুরহাট এবং বগুড়ার বিভিন্ন এলাকা হতে প্রত্নতাত্তিক নির্দশনসমূহ অবৈধভাবে সংগ্রহ করে দেশে এবং বিদেশে পাচার করে আসছিল ।

রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন,মূর্তি উদ্ধার ও আটকের ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT