ঢাকা (রাত ১:৪৮) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

এসডিজি অর্জনে কন্যাশিশুদের সুরক্ষা নিশ্চিত করার আহ্বান বরিশালের জেলা প্রশাসকের

<script>” title=”<script>


<script>

এসডিজি অর্জনে কন্যাশিশুদের সুরক্ষা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক জনাব জসীম উদ্দীন হায়দার। তিনি জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে শুভেচ্ছা বার্তায় একথা বলেন।

প্রতিবছর ২৯ সেপ্টেম্বর থেকে অক্টোবর পর্যন্ত আন্তর্জাতিক শিশু সপ্তাহ পালন করা হয়। শিশু সপ্তাহের দ্বিতীয় দিন ৩০ সেপ্টেম্বরকে জাতীয় কন্যাশিশু দিবস হিসেবে পালন করা হয়। বাংলাদেশ সরকারের মহিলা শিশু বিষয়ক মন্ত্রণালয় জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম যৌথভাবে বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার সাথে আগামী ০৫ অক্টোবর, ২০২১ তারিখ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি উদযাপন করতে যাচ্ছে।

দিবস উপলক্ষ্যে দেশের বিশিষ্টজন কন্যাশিশুদের জন্য শুভেচ্ছাবার্তা দিয়েছেন। জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম শুভেচ্ছা বার্তাসমূহ ধারাবাহিকভাবে ইউটিউব ফেসবুকে প্রকাশ করছে। এর ধারাবাহিকতায় মাননীয় জেলা বরিশাল, জনাব জসীম উদ্দীম হায়দার জাতীয় কন্যা দিবস উদযাপন উপলক্ষে পৃথক বানী দিয়েছেন।

জেলা প্রশাসক তার বাণীতে বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত ২০৩০ সালের ভিতর দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করতে কাঙ্খিত এসডিজি অর্জনে কন্যাশিশুদের সুরক্ষা নিশ্চিত করাতে হবে। পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কন্যাশিশুদের প্রযুক্তিতে আরও বেশি সংযুক্ত করার জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে

উল্লেখ্য চলতি বছর জাতীয় কন্যাশিশু দিবসের প্রতিপাদ্য বিষয়আমরা কন্যা শিশুপ্রযুক্তিতে সমৃদ্ধ হবোডিজিটাল বাংলাদেশ গড়বো।”

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT