ঢাকা (ভোর ৫:৪০) সোমবার, ১লা জুলাই, ২০২৪ ইং

উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে চাঁদা দাবী শিক্ষক নেতার



ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিইও) এর কাছে চাঁদা দাবীর অভিযোগ উঠেছে সহকারি শিক্ষক সমিতির কয়েকজন নেতার বিরুদ্ধে। গত মঙ্গলবার ঘটনাটি ঘটেছে উপজেলার রিসোর্স সেন্টারে।

ঘটনাটি জানাজানি হওয়ার পর উপজেলার সচেতন মহলে তীব্র সমালোচনা ও শিক্ষকদের নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেন তারা।

চাঁদা দাবীর সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা বেগম।

এ ঘটনায় অভিযুক্ত সহকারি শিক্ষক সমিতির সভাপতি মোঃ জাকির হোসেনকে শোকজ করা হয়েছে বলে জানান শিক্ষা কর্মকর্তা।

এক পর্যায়ে বিষয়টি নিয়ে সমঝোতা করতে বুধবার দুপুরে উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে জাকির হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ আলোচনায় বসেন। ভবিষ্যতে এ ধরনের অন্যায় আর করবেন না বলে মুচলেখা দেন সমিতির সভাপতি ও সহকারী শিক্ষক জাকির হোসেন।

 

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, উপজেলা রিসোর্স সেন্টারে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিজ্ঞান বিষয়ক ছয় দিনের প্রশিক্ষণ চলছিল। প্রশিক্ষণের প্রথমদিন মঙ্গলবার উপজেলা শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা বেগম পরিদর্শনে গেলে প্রশিক্ষণে অংশগ্রহণকারী সহকারী শিক্ষক সমিতির সভাপতি মোঃ জাকির হোসেন ও সদস্য মোঃ আজহারুল ইসলাম কয়েকজন সদস্যকে সাথে নিয়ে চাঁদা দাবী করেন। তাঁরা শিক্ষা কর্মকর্তাকে বলেন, আপনার জুন ক্লোজিং চলছে আমাদের চাঁদা দিতে হবে।

 

উপজেলা সহকারী শিক্ষক সমিতির সভাপতি জাকির হোসেন সাংবাদিকদের কাছে চাঁদা দাবীর কথা অস্বীকার করলেও মুচলেকার কথা স্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুমকি দিয়ে মুচলেখা নিয়েছেন উপজেলা শিক্ষা কর্মকর্তা।

 

গৌরীপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা আঞ্জুমান আরা বেগম বলেন, এ ঘটনায় মনে হচ্ছে নৈতিকতার শিক্ষায় শিক্ষকদের ঘাটতি আছে, এটা দুঃখজনক। অভিযুক্ত শিক্ষকদের বিজ্ঞান প্রশিক্ষণ থেকে বাদ দেয়া হয়েছে এবং চাঁদা দাবির ঘটনার কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয়া হয়েছে।

 

এ ঘটনায় গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাকিল আহমেদ বলেন, বিষয়টি শিক্ষা কর্মকর্তা আমাকে জানাননি, বিস্তারিত জেনে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT