ঢাকা (রাত ১১:১৬) সোমবার, ২৪শে জুন, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির হাত থেকে সম্মাননা পেলেন ওসি মোজাম্মেল হক Meghna News মালয়েশিয়ায় বাংলাদেশিসহ প্রায় ১৭০০ অভিবাসী আটক Meghna News পাসপোর্ট দালাল চক্রের মূলহোতাসহ গ্রেফতার ১৬ Meghna News হৃদযন্ত্রে পেসমেকার বসানোর পর কেমন আছেন খালেদা জিয়া Meghna News দাউদকান্দিতে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত Meghna News দাউদকান্দিতে মাদক কারবারি বুলবুল ফেন্সিডিলসহ আটক Meghna News কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ ও রাসুলের নাম পাশাপাশি লিখা Meghna News বঙ্গরত্নদের ঈদ উপহার দিলেন শহীদ জাহানারা ইমাম স্মৃতি পাঠাগার Meghna News গোলাপগঞ্জে মার্কেটের বিল্ডিং মারাত্মক ঝুঁকিপূর্ণ, থানায় জিডি Meghna News সিলেটে সেপটিক ট্যাষ্কে বন্যার পানি : শহর জুড়ে দুর্গন্ধ

হোমনা উপজেলা পরিষদ নির্বাচন : জনসমর্থনে এগিয়ে রেহেনা মজিদ

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী মহিলা লীগের সদস্য ও হোমনা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান রেহেনা মজিদ



৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৫ জুন। এতে কুমিল্লার বেশকটি উপজেলাসহ হোমনা উপজেলা পরিষদেরও নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন তিন প্রার্থী। তিন প্রতিদ্বন্দ্বী হলেন— আনারস প্রতীক নিয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী মহিলা লীগের সদস্য ও হোমনা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান রেহেনা মজিদ, অপর দুই প্রার্থী হলেন হোমনা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোটরসাইকেল প্রতীকের এ কে এম সিদ্দিকুর রহমান আবুল ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ঘোড়া প্রতীকের প্রার্থী শহীদ উল্লাহ।

 

তবে ভোটের মাঠে তিন প্রার্থী হলেও মূল লড়াই হবে আনারস প্রতীকের প্রার্থী রেহানা মজিদের সঙ্গে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী সিদ্দিকুর রহমান আবুলের।

 

সাধারণ ভোটার ও সুশীল সমাজের তথ্যের ভিত্তিতে জানা গেছে, বিগত দিনে তিনি (রেহানা মজিদ) উপজেলা পরিষদ চেয়ারম্যান থাকাকালে কোনো অনিয়ম ও দুর্নীতি করেননি। তাই এই উপজেলার একটি শক্তিশালী পক্ষ আনারস প্রতীকের প্রার্থী রেহানা মজিদকেই দ্বিতীয় দফায় চেয়ারম্যান হিসেবে বিজয়ী করতে চাইছেন।

 

রেহানা মজিদ একসময় পেশাগত জীবনে শিক্ষকতার সঙ্গে জড়িত ছিলেন। আওয়ামী লীগের রাজনীতি প্রতিষ্ঠিত করতে তিনি সরকারি চাকরি থেকে ইস্তফা দিয়ে রাজনীতির মাঠে সক্রিয় হয়ে কান্ডারীর ভূমিকা রাখেন।

 

সেই শ্রমের ও ঘামের মূল্য তিনি পেয়েছেনও তিনি হয়েছেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার স্বামী শিক্ষাবিদ হোমনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল মজিদও কুমিল্লা-২ (হোমনা-মেঘনা) আসন থেকে স্বতন্ত্র সাংসদ নির্বাচিত হোন।

 

এই এলাকার মানুষের আত্মার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত এই দুটি নাম। অধ্যাপক আব্দুল মজিদ ও রেহেনা মজিদ যেন হোমনার প্রতিটি ঘরে ঘরে ছড়িয়ে ছিটিয়ে আছে।

হোমনার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে— সাধারণ ভোটারদের পছন্দের প্রার্থী হিসেবে শীর্ষে আছেন আনারস প্রতীকের প্রার্থী রেহানা মজিদ।

 

তবে শেষ মুহূর্তের প্রচারণায় ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করে ভোটারদের মন জয় করে নিচ্ছেন আনারস প্রতীকের প্রার্থী রেহানা মজিদ।

 

তার কর্মীসমর্থকদের সাফ কথা, “ভোট সুষ্ঠু হলে সাধারণ ভোটাররা ভোট দেওয়ার পরিবেশ পেলে আগামীর ৫ বছরের জন্য রেহানা মজিদকেই উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে বিজয়ী করবেন এই হোমনার ভোটাররা।”

রেহানা মজিদ বলেন, “হোমনা উপজেলায় পরিচ্ছন্ন ভোট চাই। কেউ যাতে ভোটকেন্দ্রে পেশিশক্তির প্রভাব বিস্তার করতে না পারেন, সেই দিকে প্রশাসনকে কঠোর নজরদারি করতে হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে আনারস জিতবে। আওয়ামী লীগের তৃণমূলের নেতা-কর্মী ও নারী ভোটাররা আনারসে ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছেন।”

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT