বৃহস্পতিবার , ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

হার দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু টাইগারদের




সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের দুঃস্মৃতি যেন মিরপুরের দ্বিপাক্ষিক সিরিজে ফিরে এলো বাংলাদেশ ক্রিকেট দলের জন্য। পাকিস্তানের কাছে ৪ উইকেটে হেরে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে পিছিয়ে পড়লো টাইগাররা।

শুক্রবার (১৯ নভেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মাহমদুল্লাহ রিয়াদ। ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই ওপেনার নাইম শেখকে হারায় টাইগাররা। এরপর একে একে অভিষিক্ত সাইফ হাসান, নাজমুল হাসান শান্ত, মাহমুদুল্লাহকে হারিয়ে ৪০ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

পরবর্তীতে আফিফ হোসেনের ৩৪ বলে ৩৬, উইকেটরক্ষক নুরুল হাসানের ২২ বলে ২৮ এবং মেহেদি হাসানের অপরাজিত ২০ বলে ৩০ রানের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১২৭ রান তোলে স্বাগতিকরা। পাকিস্তানের বোলারদের মধ্যে হাসান আলি ৩টি ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ২টি উইকেট নেন।

১২৮ রানের জয়ের লক্ষ্যে নেমে পাকিস্তানের শুরুটাও ভাল হয়নি। ২২ রানের মধ্যে দুই ওপেনার বাবর আজম এবং উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানকে সাজঘরে ফেরান দুই পেসার তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান। পরে হায়দার আলী এবং শোয়েব মালিক কোনো রান না তুলে আউট হলে ২৪ রানে ৪ উইকেট হারায় সফরকারীরা।

সেখান থেকে ফখর জামান এবং খুশদিল শাহ দুজনই ৩৪ রান করে পাকিস্তানকে টেনে তোলেন। পরে শাদাব খানের ১০ বলে ২১ আর মোহাম্মদ নাওয়াজের ৮ বলে ১৮ রানের ক্যামিওতে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

আজ শনিবার (২০ নভেম্বর) দুপুর ২টায় একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৭৮,৫৫০
৯ ডিসেম্বর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,৪৩,৪৯১
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৮,০১৬
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫২,৯৮,০৯৫
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৬,৮২,২৬,৮৩৫
ডিসেম্বর ৯, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত