বৃহস্পতিবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ ইং
সামাজিক সংগঠন শেখেরগাঁও সমাজ সেবা নাগরিক ফোরামের প্রথম বর্ষপূর্তি উদযাপিত

সামাজিক সংগঠন শেখেরগাঁও সমাজ সেবা নাগরিক ফোরামের প্রথম বর্ষপূর্তি উদযাপিত

মেঘনায় একঝাক তরুন সমাজ সেবকের অরাজনৈতিক সংগঠন শেখেরগাঁও সমাজ সেবা নাগরিক ফোরামের উদ্যোগে A+ প্রাপ্ত ও কৃতি শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ বিতরন এবং রক্তদাতাদের পুরুষ্কার প্রদানের মধ্য দিয়ে প্রথমবর্ষ পালিত।

রাকিবুল, মেঘনা উপজেলাঃ গত ২৪ জানুয়ারী শুক্রবার কুমিল্লা মেঘনা উপজেলার লুটেরচর ইউনিয়নের শেখেরগাঁও গ্রামের এক ঝাক তরুন সমাজ সেবকদের উদ্যোগে শেখেরগাঁও সমাজ সেবা নাগরিক ফোরামের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে A+ প্রাপ্ত ছাত্র ছাত্রী ও কৃতি ছাত্র-ছাত্রীদের শিক্ষা উপকরণ ও গুনি ব্যক্তিদের সম্মাননা পদক ও সাংগঠনিক সম্পাদক এর উদ্যোগে রক্তদাতাদের পুরস্কার বিতরণের  মাধ্যামে প্রথম বর্ষ পালন করে সংগঠনটি।

এ সময় সংগঠনের সভাপতি রবিউল আউয়াল এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মিলন সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দিলারা শিরিন, মুজাফ্ফর আলী উচ্চ বিদ্যালয়ের অব: প্রধান শিক্ষক মোঃ নুরুল হক, ঢাকা সিটি কলেজ’র প্রফেসর আবদুল জলিল, কথা সাহিত্যিক পেয়ারা বেগম, সমাজ সেবক মোঃ মুরাদ হোসেন।

সংগঠনের অন্যান্যরা তাদের বক্তব্যে সংগঠনের একবছরে বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরেন। স্কুল, মাদ্রাসা, মসজিদ, কবরস্থান, রাস্তা মেরামতসহ কিছু মানুষের জীবিকা নির্বাহ করার ব্যবস্থা করে দেয়ার কথা তুলে ধরেন।

এই সময় অনুষ্ঠানে, বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা ভাইস চেয়ারম্যান মিলন সরকার বলেন, যুব সমাজ দেশের চালিকা শক্তি ও আমাদের অহংকার। তাদের প্রতিটি ভালো কাজে উৎসাহ ও সহযোগিতা করা আমাদের সকলের দায়িত্ব। শিক্ষার পাশাপাশি খেলাধূলা ও সামাজিক উন্নয়নে “শেখের গাঁও সমাজ সেবা নাগরিক ফোরাম” একটি সামাজিক সংগঠন হিসেবে গত এক বছরে তাদের কর্মকান্ডে প্রশংসার দাবিদার হয়েছে।

“শেখের গাঁও সমাজ সেবা নাগরিক ফোরাম” এর ১বছর পূর্তি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। তিনি সংগঠনের সদস্যদের বক্তব্যের সাথে সহমত পোষন করে এলাকার মাদক কারবারীদের হুশিয়ারী উচ্চারণ করে বলেন, শান্ত মেঘনা উপজেলায় মাদকের সাথে যারা জড়িত রয়েছেন, হয় মাদক ছাড়ুন, না হয় মেঘনা ছাড়ুন। অন্যথায় প্রশাসনের বাহিরেও মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে আমি কতটা কঠিন হতে পারি তা যেনো আপনাদের দেখাতে না হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মোঃ নাছির হোসেন। তিনি বলেন, আমাদের সংগঠনটি একটি অরাজনৈতিক সংগঠন। মানুষ হয়ে মানুষের  পাশে দাড়াবো এই মনোভাবে আমরা কিছু তরুন ও প্রবাসী ভাইয়েরা মিলে গড়ে তুলেছি শেখেরগাঁও সমাজ সেবা নাগরিক ফোরাম। আমরা চাই মাদক, সন্ত্রাস বিরোধীসহ সুবিধা বঞ্চিত মানুষের সেবা দিতে, আমরা চাই সব সময় অসহায় মানুষের সেবা করতে। এসময় তিনি এলাকার ধনী ও দানবিকদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, আপনাদের উপড় মহলে সাহায্য সহযোগিতা পেলে আমাদের সংগঠনটি আরো সেবার মান প্রসারিত করতে পারবে। মেধাবী ও দরিদ্র পরিবারগুলো বদলে যাবে আমাদের কিছু সহযোগিতায়।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেঘনা উপজেলা প্রেসক্লাব এর সিনিয়িয়ার সহ-সভাপতি ও দৈনিক বঙ্গজননী বার্তা সম্পাদক মোঃ আলমগীর হোসেন, মেঘনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহামুদুল হোসেন বিপ্লব সিকদার, হোমনা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এম এ কাসেম ভূঁইয়া, দৈনিক অন্যদিগন্ত মেঘনা প্রতিনিধি শহিদুজ্জামান রনি, অনলাই দৈনিক আজকের মেঘনা গজারিয়া প্রতিনিধি মোঃ সজিব, শেখেরগাঁও সমাজ সেবা নাগরিক ফোরামের প্রধান উপদেষ্টা জনাব দেলোয়ার হোসেন, সমাজ সেবক জনাব আবুল কাশেম, ওয়ার্ড আওয়ামিলীগ সাধারণ সম্পাদক আব্দুল বারেক, মনির হোসেন মেম্বার, ডঃ শাহজাহান, সিনিয়র উপদেষ্টা ইসমাইল প্রমূখ।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by Ateam IT Solution