বৃহস্পতিবার , ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

লোহাগড়ায় সঠিক তদন্তসহ ন্যায় বিচার দাবি করলেন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ও বোমায় পঙ্গুত্ববরণকারী যুবকের মা




নড়াইলের লোহাগড়ার মঙ্গলহাটা গ্রামের একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ও দুর্বৃত্তদের ছোঁড়া বোমায় পঙ্গুত্ববরণকারী যুবকের মা সাজেদা বেগম ঘটনার সঠিক তদন্ত ও দোষিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন।

শুক্রবার বিকাল ৪টায় মঙ্গলহাটা নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা মোঃ আকবর মোল্যার স্ত্রী সাজেদা বেগম জানান, গত ৭ নভেম্বর আমার ছেলে মোঃ শাহাজাদা মোল্যা(৩৮) দুর্বৃত্তদের ছোঁড়া বোমায় পঙ্গুত্ববরণ করেছে। বর্তমানে সে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। শাহাজাদা মোল্যা গত ৭ নভেম্বর লোহাগড়ার সিএন্ডবি চৌরাস্তা সংলগ্ন মসজিদে এশার নামাজ আদায় করে মসজিদ থেকে বের হয়ে পাঁকা রাস্তার ওপর উঠলেই বোমা হামলার শিকার হয়। দুর্বৃত্তদের ছোঁড়া বোমার আঘাতে শাহাজাদার ডানহাতের অর্ধাংশ মারাত্বক ক্ষতিগ্রস্থ হয়ে রক্তাক্ত অবস্থা হয়ে পড়ে। শাহাজাদা প্রাণ বাঁচাতে দৌঁড়ে মসজিদের মধ্যে পুনরায় ডুকে পড়ে। কিন্তু একজন অপরিচিতি মুখোশধারী দুর্বৃত্ত মসজিদের মধ্যে ডুকে পড়ায় শাহাজাদা মসজিদ থেকে দ্রুত বের হয়ে মসজিদের কাছাকাছি একটি বাড়িতে আশ্রয় নেয়। ঘটনা শুনে শাহাজাদার আত্মীয় স্বজন ঘটনাস্থলের কাছে আশ্রয় নেয়া বাড়ি থেকে উপস্থিত পুলিশের সহযোগিতায় শাহাজাদাকে উদ্ধার করে লোহাগড়া হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে অবস্থা আশংকা হওয়ায় শাহাজাদাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরবর্তীতে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে নেয়া হয়।

বোমা হামলায় পঙ্গুত্ববরণকারী যুবকের মা আরো জানান, গত ১৭ অক্টোবর দুপুর সাড়ে ১২টার দিকে নড়াইল বিআরটিএ অফিসে ফিংগার প্রিন্ট দিয়ে লোহাগড়া আসার পথে ১০-১২ জন দুর্বৃত্ত নড়াইল সদরের নড়াইল-লোহাগড়া সড়কের নাকসি নামক স্থানে মোটরসাইকেলের গতি রোধ করে শাহাজাদাকে মারপিট শুরু করে। প্রাণ বাঁচাতে শাহাজাদা মোল্যা স্থানীয় একটি মোটর গ্যারেজে আশ্রয় নেয়। সদর থানা পুলিশ এবং ওই এলাকার লোকজন এ হামলার কথা জানে।

গ্রাম্য দলাদলি ও পূর্ব শত্রুতার জন্য দুর্বৃত্তরা শাহাজাদা মোল্যাকে বারবার হত্যার চেষ্টা চালাচ্ছে। শাহাজাদা একজন প্রতিবাদী যুবক। পেশায় চাউল ডিলার ব্যবসায়ী, মৎস্য ও পোল্ট্রি মুরগীর খামার ব্যবসায়ি এবং মল্লিকপুর ইউনিয়নের ০২নং ওয়ার্ড(মঙ্গলহাটা) আওয়ামী লীগের সভাপতি।

মল্লিকপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল সিকদার বলেন, দুর্বৃত্তদের ছোঁড়া বোমার আঘাতে শাহাজাদার ডান হাত মারাত্বকভাবে ক্ষতি গ্রস্থ হয়েছে। তার ডান হাতের অর্ধাংশ কেটে ফেলতে হয়েছে। কাশিয়ানি উপজেলার সন্ত্রাসী রুবেল সিকদার সহ মঙ্গলহাটা এলাকার কয়েকজন সন্ত্রাসী প্রতিবাদী যুবক শাহাজাদার উপর ক্ষিপ্ত ছিল। অন্যায়-অপকর্মের প্রতিবাদ করায় মূলত ওই সন্ত্রাসীরা কয়েকদফায় শাহাজাদাকে হত্যার চেষ্টা করেছিল। ঘটনার সঠিক তদন্তপূর্বক দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান বীর মুক্তিযোদ্ধার স্ত্রী সাজেদা বেগম।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু হেনা মিলন এ বিষয়ে বলেন, বোমায় ক্ষতিগ্রস্থ শাহাজাদা পুলিশ হেফাজতে হাসপাতালে চিকিৎসাধীন। এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তোফায়েল ও মামুন নামে দুজনকে আটক করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৭৮,৫৫০
৯ ডিসেম্বর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,৪৩,৪৯১
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৮,০১৬
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫২,৯৮,০৯৫
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৬,৮২,২৬,৮৩৫
ডিসেম্বর ৯, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত