মঙ্গলবার , ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর ৭ম বর্ষপূর্তি ও ৮ম বর্ষে পদার্পন উপলক্ষ্যে সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই শুভেচ্ছা।
শিরোনাম :
এবারের অমর একুশে বইমেলা শুরু ১৮ মার্চ নেত্রকোনা-ঈশ্বরগঞ্জ হাইওয়ে সড়কে রাস্তার মাঝে বৈদ্যুতিক খুঁটি রেখেই নির্মান কাজ সম্পন্ন শিবগঞ্জে অস্ত্র ও গুলিসহ একজন গ্রেপ্তার চাঁপাইনবাবগঞ্জে তুহিন হত্যা মামলায় জড়িত ৭ জন আসামীকে গ্রেপ্তার করেছে সিআইডি শ্রীমঙ্গলে বইছে মৃদু শৈত্যপ্রবাহ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহায়তায় রিক্সা ও ভ্যান শ্রমিকদের মাঝে শীত বস্ত্র বিতরণ আওয়ামী লীগ প্রার্থীর প্রধান নির্বাচনী কেন্দ্রে অগ্নিসংযোগ, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের বাড়িতে হামলা-ভাঙচুর গৌরীপুর পৌরসভায় নৌকার সমর্থনে ২ প্রার্থী সরে দাঁড়িয়েছে চাঁপাইনবাবগঞ্জে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের কর্মশালা অনুষ্ঠিত প্রাণিজ পুষ্টি নিরাপত্তা ও আত্মকর্মসংস্থানে প্রাণি সম্পদের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মৌলভীবাজার সরকারি কলেজে প্রথমবারের মতো গঠিত হলো হাল্ট প্রাইজের অর্গানাইজিং কমিটি




শিক্ষার্থীদের নোবেল প্রাইজ খ্যাত ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা মৌলভীবাজার সরকারী কলেজে প্রথমবারের মতো আয়োজনের লক্ষ্যে ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এ্যাকাউন্টিং অনুষদের শিক্ষার্থী বাপ্পী চন্দকে ক্যাম্পাস ডিরেক্টর নির্বাচিত করে কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে এ্যাকাউন্টিং অনুষদের নুরুল আমিন রাহিন নির্বাচিত হয়েছেন, হেড অফ পাবলিক রিলেশন হিসেবে জোনাকি বেগম, হেড অফ স্টুডেন্ট আউটরিচ এন্ড এক্সপেরিএন্স পারভেজ মিয়া, হেড অফ মার্কেটিং হিসেবে রাদি চৌধুরী, ইভেন্ট কো-অর্ডিনেটর মোঃ জাবেদ মিয়া নির্বাচিত হয়েছেন।

নব নির্বাচিত ক্যাম্পাস ডিরেক্টর বাপ্পী চন্দ বলেন,Hult Prize এর খাতায় নতুন একটি নাম যোগ হলো মৌলভীবাজার সরকারি কলেজ। Hult Prize এর ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে আমার সর্বোচ্চ মেধা এবং শ্রম দিয়ে চেষ্টা করবো যাতে মৌলভীবাজার সরকারি কলেজে Hult prize  এর ভালো একটি প্লাটফর্ম করতে পারি এবং এর মাধ্যমে মেধাবী মুখগুলোকে সামনে নিয়ে আসতে পারি। যারা Hult prize এ কাজ করছে তাদের মধ্যে সার্বিক সমন্বয় সাধন এবং সংশ্লিষ্টদের স্কিল ডেভেলপেমন্টের উদ্দেশ্য নিয়ে আমি সামনে এগিয়ে যাবো! Hult Prize কে বলা হয় স্টুডেন্টদের নোবেল প্রাইজ।

এটা প্রতিটি স্টুডেন্টদের কাছে একটা বড় সুযোগ যার মাধ্যমে তারা নিজের ওরগানাইজিং পাওয়ার,লিডারশিপ স্কিল এবং কমিউনিকেশন স্কিলসহ কম্পিটেটিভ ওয়ার্ল্ডে নিজেকে যোগ্য প্রতিযোগী গড়ে তোলার জন্য যেসব দক্ষতা দরকার যাবতীয় দক্ষতা বাড়াতে পারবে।

হাল্ট প্রাইজে অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগী নিজেদের লিডারশীপ চর্চার সুযোগ পাবে ও নিজেদের আইডিয়াগুলো পুরো বিশ্বের নিকট তুলে ধরার সুযোগ পাবে। সকলের সহযোগিতা পেলে প্রত্যেক এমজিসিয়ান উদ্যম ও আগ্রহকে আমরা কাজে লাগাবো।

উল্লেখ্য, জাতিসংঘের সঙ্গে অংশীদারিত্বে ‘হাল্ট প্রাইজ’ বিশ্বের একটি বৃহত্তম স্টুডেন্ট প্লাটফর্ম হিসেবে কাজ করছে। এটির কার্যক্রম বিশ্বের ১২১টি দেশসহ ২ হাজারেরও বেশি শিক্ষা প্রতিষ্ঠানে রয়েছে। সংগঠনটি শিক্ষার্থীদের অনুপ্রাণিত ও শিক্ষিত করার পাশাপাশি খাদ্য, শিক্ষা, পরিবেশ, শক্তি ও চিকিৎসার লক্ষ্যে বিশ্বব্যাপী বিজনেস আইডিয়া প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

হাল্ট প্রাইজ একটি আন্তর্জাতিক সংস্থা যার প্রতিষ্ঠাতা হচ্ছেন আহমেদ আসকার এবং এটির ফান্ডিং করেন সুইডিশ ব্যবসায়ী বার্টিল হাল্ট। হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের মূল লক্ষ্যই হচ্ছে পৃথিবীর সকল যুব সমাজকে এমনভাবে কাজে লাগানো যেন তারা পরবর্তীতে দেশ, জাতি ও পৃথিবীর কল্যানে ভূমিকা রাখতে পারে।

এই লক্ষ্যে ২০১০ থেকে এখন পর্যন্ত হাল্ট প্রাইজ ফাউন্ডেশন আয়োজন করে যাচ্ছে বিভিন্ন কার্যক্রমের। যার মধ্যে খাদ্য ও পানি নিরাপত্তা, শিক্ষা, বৈশ্বিক পরিবর্তন, বেকারত্ব ইত্যাদি বিষয়ের উপর প্রতিযোগীতার মাধ্যমে বের করে আনা হচ্ছে চমৎকার বিজনেস আইডিয়া। ইউনিটেড নেশনন্স ও বিল ক্লিন্টনের সহায়তায় হাল্ট পরিবার প্রতি বছর বিজয়ী দলকে দিচ্ছে ১ মিলিয়ন ইউ এস ডলার তাদের বিজনেস পরিকল্পনাকে কার্যকর করতে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৫,৩২,৪০১
২৫ জানুয়ারি, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৪,৭৬,৯৭৯
জানুয়ারি ২৫, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১৮
জানুয়ারি ২৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
২১,৪০,৫৯৩
জানুয়ারি ২৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৯,৯৮,৪৯,২৭৫
জানুয়ারি ২৫, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত