ঢাকা (সকাল ১০:২৬) বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বেড়ি বাঁধগুলো এখনো সংস্কার হয়নি, দুর্ভোগে উপকূলবাসী Meghna News কোটা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ চিরনিদ্রায় শায়িত Meghna News চাঁপাইনবাবগঞ্জে জাহাঙ্গীর সেতু বন্ধ করে শিক্ষার্থীদের সমাবেশ Meghna News গৌরীপুর পৌরসভায় নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের মত-বিনিময় সভা অনুষ্ঠিত Meghna News ধর্মপাশা উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি বিশ্বব্যাপী’র নবগঠিত কমিটির মিটিং অনলাইনে সম্পন্ন Meghna News সাঘাটায় বন‍্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে গো- খাদ্য বিতরণ Meghna News তোমাদের থেকেই একদিন আগামীর প্রধানমন্ত্রী হবে : শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি সবুর Meghna News গোলাপগঞ্জ হেমিগঞ্জ দেওয়ান সড়কের বেহাল দশা, দেখার কেউ নেই!! Meghna News সিলেটে চতুর্থ দফায় বন্যার আশষ্কা!! ১২ ঘন্টায় ৭১.৮ মিলিমিটার বৃষ্টিপাত Meghna News দাউদকান্দিতে মিনি বার ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সাহাপারা একাদশ

মেঘনায় নির্বাচনের আড়াই বছর পর চেয়ারম্যান নির্বাচিত

নবনির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হক হাউদ



ইউনিয়ন পরিষদ নির্বাচনে জিতেও অনিয়মের কাছে হারতে হয়েছিল তাকে। কিন্তু এই অনিয়মের কাছে তিনি হার মানতে নারাজ। হার না মানা এই যুদ্ধা অবশেষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন ট্রাইবুনাল আদালতে মামলা টুঁকে দিয়েছিলেন নির্বাচনের পর।

সেই মামলার খড়্গ মাথা নিয়ে ঘুরলেন দীর্ঘ আড়াই বছর। জেলা আদালত থেকে মামলা গড়ায় হাইকোর্টে। অবশেষে উচ্চ আদালতের রায়ে নির্বাচনে বিজয়ী হয়ে শেষ হাসি তিনিই হাসেন। বলছি, কুমিল্লা জেলার মেঘনা উপজেলার লুটেরচর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. মোজাম্মেল হাউদের কথা।

 

জানা যায়, ২০২১ সালের ১১ নভেম্বর মেঘনা উপজেলার লুটেরচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সানাউল্লাহ সিকদার ৩ হাজার ২৫৪ ভোট পেয়ে বিজয়ী হন।

আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্রপ্রার্থী মোজাম্মেল হক পান ৩ হাজার ২১৮ ভোট। এই ফলাফল চ্যালেঞ্জ করে মোজাম্মেল হক পুনরায় ভোট গণনার আবেদন করেন। শেষ পর্যন্ত এই জটিলতা আদালত পর্যন্ত গড়ায়।

আদালতের আদেশে প্রকাশ্যে ভোট গণনা হয়। মোজাম্মেল হক তিন হাজার ১৭৭ ভোট এবং সানাউল্লাহ পান তিন হাজার ১৪৯ ভোট। চলতি বছরের ১৬ মে নির্বাচন কমিশন মোজাম্মেল হককে নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশ করে।

 

গেজেট ঘোষণার গত (৬ জুন) বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের সভাকক্ষে শপথ গ্রহণ করেন নবনির্বাচিত চেয়ারম্যান মো. মোজাম্মেল হক। এসময় শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান।

 

শপথ নেওয়ার পর এখন তিনি অনেকটা নির্ভার। দায়িত্ব নেওয়ার পর এক স্বস্তির নিশ্বাস ফেলেন তিনি। তার এই দায়িত্ব পালনে তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল মানুষের কল্যাণে কাজ করার কথা জানান।

 

বুধবার(১২ জুন) নবনির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হক হাউদ প্রথম কার্যদিবস করেন। এসময় ভিজিএফ কার্ডের মাধ্যমে তিনি সুবিধাভোগীদের মাঝে চাল বিতরণ করেন।

 

 

২ নং লুটেরচর ইউপি ওয়ার্ড মেম্বার আব্দুল গাফফার জানান, “আমরা নবনির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হক হাউদের এই ঐতিহাসিক বিজয়ে খুব আনন্দিত। তিনি জনবান্ধব জনপ্রতিনিধি। ”

 

সংরক্ষিত ইউপি সদস্য সাথী বেগম জানান,” নবনির্বাচিত চেয়ারম্যান মোজাম্মেল হক হাউদ একজন ভালো মানুষ। তার নেতৃত্ব ওয়ার্ডের সকল ইউপি সদস্য জনকল্যাণমুখী কাজগুলো করতে আমরা চেষ্টায় থাকব।”

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT