সোমবার , ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
মানুষের কল্যাণে আমৃত্যু কাজ করে যেতে চাই,বললেন আ.লীগ নেত্রী সিমিন চৌধুরী জননেতা মেজর(অব.) মোহাম্মদ আলী’র নেতৃত্ব্যে দাউদকান্দি উপজেলা হবে মডেল উপজেলা লালমনিরহাটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার উলিপুরে ব্যক্তিমালিকানা জমিতে আশ্রয়ণের ঘর নির্মাণের অভিযোগ লোহাগড়ায় বনায়নের রোপিত গাছের ওপর জেলা পরিষদের মালিকানা দাবীর প্রতিবাদে মানববন্ধন লোহাগড়ায় মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত করোনারোধে সরকারি বিধি নিষেধ মেনে চলুন-দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা  টাঙ্গাইলে ৪ কেজি গাঁজাসহ মাদক সম্রাট জহুরুল গ্রেফতার বিপিএম সম্মাননা পাচ্ছেন র‍্যাবের মিডিয়া পরিচালক কমান্ডার খন্দকার আল-মঈন ময়মনসিংহ জেলা সিপিবি’র চতুর্দশ সম্মেলন অনুষ্ঠিত
মোট আক্রান্ত

১৬,৭৪,২৩০

সুস্থ

১৫,৫৬,০৭৯

মৃত্যু

২৮,২০৯

২২ জানুয়ারি, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

বিসিএস পরীক্ষার্থীদের রিট খারিজ

<script>” title=”<script>


<script>

৪১তম বিসিএস এর প্রিলিমিনারী পরীক্ষা পেছানোর নির্দেশনা চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (১৬ মার্চ) বেলা তিনটার দিকে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হোসেন তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের পক্ষে রায়হান সুলতান নামে এক শিক্ষার্থীর দায়ের করা রিটের পরিপ্রেক্ষিতে পিএসসির মতামত জেনে হাইকোর্ট বলেন, শুক্রবার পরীক্ষা হতে কোন বাধা নেই। একইসাথে, কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার ব্যবস্থা করতেও পিএসসিকে নির্দেশ দেওয়া হয়।
শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার এবং রিটকারীদের পক্ষে আইনজীবী ছিলেন রবিউল ইসলাম।
এর আগে, শুনানি শেষে বেলা তিনটার দিকে পিএসসির মতামত জেনে আদেশ দেবেন বলে জানিয়েছিলেন হাইকোর্ট। ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমারকে তাদের সঙ্গে কথা বলে মতামত জানাতে বলা হয়েছিল। পরে, পিএসির মতামত জানানোর পরই এ আদেশ দেন আদালত।
এদিকে, বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার্থীদের পক্ষে রায়হান সুলতান নামে এক শিক্ষার্থী রিটটি দায়ের করেন। করোনা মহামারির মধ্যে ঝুঁকি নিয়ে পরীক্ষায় অংশ নিতে না নেওয়ার কারণ দেখিয়ে তারা রিট করেন।
পরীক্ষার্থীরা বলছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ পুরোপুরি শেষ হয়নি। যারা পরীক্ষা দেবেন তাদেরও ভ্যাকসিন দেওয়া হয়নি। ৪১তম বিসিএসে আবেদন করেছেন ৪ লাখ ৭৫ হাজার প্রার্থী। পরীক্ষার্থী এবং অভিভাবক মিলিয়ে প্রায় ৭-৮ লাখ মানুষের সমাগম হবে। এতে অনেকেরই করোনায় আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল না খোলায় পরীক্ষার্থীদের একটি বড় অংশ থাকার জায়গা নিয়ে সমস্যায় পড়বেন। তাই পরীক্ষা পেছানো প্রয়োজন।
গত ১৩ জানুয়ারি ৪১তম বিসিএসের তারিখ ঘোষণা করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ঘোষণা অনুযায়ী আগামী ১৯ মার্চ (শুক্রবার) এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ ​রয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




Join GloboTroop

এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




Abir Enterprise

করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৬,৭৪,২৩০
২২ জানুয়ারি, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,৫৬,০৭৯
জানুয়ারি ২২, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৮,২০৯
জানুয়ারি ২২, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫৬,০৫,১৮৯
জানুয়ারি ২২, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৩৪,৭৩,৭৯,৫৮১
জানুয়ারি ২২, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত