ঢাকা (রাত ৯:১০) মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News দাউদকান্দিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন Meghna News চাঁপাইনবাবগঞ্জে একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ Meghna News যৌ-ন নির্যাতনের কারণেই মেয়ের মৃ-ত্যু -দাবী মায়ের! Meghna News নিরাপত্তাকর্মীকে মুখ-হাত-পা বেঁধে খু-ন, বিচারের দাবিতে গৌরীপুরে বিক্ষোভ Meghna News সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সিলেট – ঢাকা যাত্রাপথের ভোগান্তি Meghna News লোহাগড়ায় স্কুল শিক্ষিকা কে শ্বাসরোধ করে হ-ত্যা করেছে দূর্বৃত্ত Meghna News অত্যাচারীদের পরিণাম কেমন হবে! হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয়। -হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News ফেতনা কি এবং তার আলামত কি কি! -হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News দ্বিতীয় পুত্র সন্তানের পিতা হলেন হৃদয়ে মেঘনাবাসী ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা মোঃ হানিফ

চাঁপাইনবাবগঞ্জে একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ

CHAPAI-PIC-21.10.24-01

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock সোমবার রাত ১১:৪২, ২১ অক্টোবর, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে একই পরিবারের ৪ জন সনাতন ধর্মাবলম্বী ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলিম হয়েছেন। রোববার (২০ অক্টোবর) রাতে জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের বাগদূর্গাপুর ফুটবল মাঠে এক বিরাট তাফসীরুল ইসলামী জালসায় দেশ বরেণ্য বিশিষ্ট মাওলানা আমির হামজার কাছে তারা সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

 

নওমুসলিমরা হলেন, অসিত কুমার পরিবর্তিত নাম আব্দুর রহমান, তার ছেলে জয় কুমার পরিবর্তিত নাম মো. হুজাইফা, বিজয় কুমার পরিবর্তিত নাম মো. আলিফ এবং একমাত্র মেয়ে বৃষ্টি রানী পরিবর্তিত নাম মোসা. আয়েশা খাতুন।

 

এ বিষয়ে অসিত কুমার ওরফে আব্দুর রহমান ইসলাম ধর্ম গ্রহণ শেষে জানান, শৈশব থেকেই আমি ইসলাম ধর্মের প্রতি দূর্বল ছিলাম। কিন্তু দীর্ঘদিন ইচ্ছা থাকলেও সে পথে পা বাড়াতে পারিনি। দীর্ঘ সময় ধরে মুসলমানদের রীতিনীতি পর্যালোচনা করে আল্লাহ এবং প্রিয় নবী হযরত মোহাম্মদ (স.) এর প্রতি বিশ্বাস রেখে স্বপরিবারে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করি। এতে আমরা খুবই আনন্দিত।

 

ছেলে বিজয় কুমার ওরফে আলিফ বলেন, শুনেছি আরবির প্রথম অক্ষর আলিফ। সেই শব্দটাই আমার নাম হিসেবে গ্রহণ করে মুসলিম হয়েছি হুজুরের কাছে। আর আজকে উনার তাফসির শুনে আমি মুগ্ধ হয়ে গেছি। ইসলাম শান্তির ধর্ম; আর এ ধর্মে রয়েছে মানুষের জন্য কল্যাণকর জীবন ব্যবস্থা। এমন আত্ম-উপলব্ধি থেকেই ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

 

আব্দুর রহমানের মেয়ে আয়েশা বলেন, আমি বাড়ির সবার ছোট। রাতে এই মাঠে একটা হুজুরের জালসা হবে শুনে আমার বাবা ও ভাইয়াদের সাথে এখানে এসেছি। পরে আরবি শব্দ শুনে ও বলে বাবাদের মত আমিও মুসলমান হয়ে গেছি।

 

উল্লেখ্য, শিবগঞ্জ উপজেলার বাগদূর্গাপুর গ্রামের স্থায়ী বাসিন্দা সনাতন ধর্মাবলম্বী শ্রী অসিত কুমারের পরিবার মুসলিম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে স্বেচ্ছায় রোববার রাতে নিজ গ্রামে অনুষ্ঠিত এক বিরাট তাফসীরুল কুরআন মাহফিলে হাজারো মুসলিম জনতা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে মাওলানা আমির হামজার কাছে নাম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT