সোমবার , ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
মোট আক্রান্ত

২০,০৬,৬৪৬

সুস্থ

১৯,৪৫,৮২৯

মৃত্যু

২৯,৩০০

৪ আগস্ট, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

চাঁপাইনবাবগঞ্জে ইউনিয়ন পরিষদের সেবায় অনিয়ম-দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়ন পরিষদে বিভিন্ন অনিয়ম-দূর্নীতির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী করেছেন ইউনিয়নবাসী।

শুক্রবার (১৫ জুলাই) বেলা ১১টায় শহরের গাবতলা মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ইউনিয়নের বিভিন্ন অসহায় মানুষকে হয়রানি ও হুমকি দেয়ার অভিযোগ করা হয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলামের বিরুদ্ধে।

এ সময় মানববন্ধনে উপস্থিত শাহজাহানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহজামাল ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম আনু মাস্টার বলেন, শাহজাহানপুর ইউনিয়ন পরিষদে বিভিন্ন সেবা নিতে গিয়ে নানা হয়রানির শিকার হতে হয় ইউনিয়নবাসীকে। ৩শত থেকে ৫শত টাকা ছাড়া মেলেনা জন্ম নিবন্ধন ও ওয়ারিশন সনদপত্র। আর এর প্রতিবাদ করতে গেলেই নানারকম ভয়ভীতি, হুমকি দেয়া হয় সেবাগ্রহীতাদের।

এমনকি ঈদের আগে দেয়া ভিজিএফ-এর চাল বিতরনেও দূর্নীতি করেন ইউপি চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম ও তার লোকজন। ১০ কেজি চাল দেয়ার কথা থাকলেও সেখানে দেয়া হয় ৭ থেকে সাড়ে ৭ কেজি চাল।

মানববন্ধনে এসব অনিয়ম-দূর্নীতির প্রতিকার চান শাহজাহানপুর ইউনিয়নবাসী। এছাড়াও মানববন্ধনে এসব অভিযোগের সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি করেন বক্তারা।

মানববন্ধনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা সাব রেজিস্টার অফিসের দলিল লেখক মো. কামরুজ্জামান বলেন, চলতি বছরের জুন মাসে এক আত্মীয়ের ওয়ারিশন সনদপত্র নিতে শাহাজাহানপুর ইউনিয়ন পরিষদে গেলে ইউপি সচিব আমার কাছে প্রথমে ৫শত টাকা চাইলেও পরে অনেক অনুরোধে ৩শত টাকা চান। কিন্তু কেন এই টাকা নেবেন জানতে চাইলে ইউপি সচিব বলেন, যেহেতু চেয়ারম্যান বিপুল পরিমাণ টাকা খরচ করে নির্বাচিত হয়েছেন সেহেতু টাকা ছাড়া সনদ পাওয়া যাবে না। আর এর প্রতিবাদ করলে চেয়রাম্যানের লোকজন আমাকে নানারকম ভয়ভীতি হুমকি দেখায়। পরে আমাকে তার লোকজন বেধড়ক মারধর করে।

এ বিষয়ে শাহজাহানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম বলেন, ইউনিয়ন পরিষদে আমরা এর আগে কোনদিন এমন অনিয়ম-দূর্নীতি দেখিনি। সরকার ইউনিয়ন পরিষদের সেবা সাধারণ মানুষের হাতের নাগালে পৌঁছে দিতে নানা উদ্যোগ নিয়েছে। অথচ সাধারণ মানুষ তাদের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। কেউ প্রতিবাদ করলেই তার উপর হুমকি-ধামকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে। আমরা এ থেকে পরিত্রাণ চাই। এমন অনিয়ম-দূর্নীতি বন্ধ না হলে আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে তিনি হুঁশিয়ারী দেন।

শাহজাহানপুর ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার সিহাব আলী জানান, ভিজিএফ-এর চাল বিতরণে কার্ড সঠিকভাবে বিতরণ করা হয়নি। শুধুমাত্র ইউপি চেয়ারম্যান তরিকুলের লোকজন এই কার্ড পেয়েছে। এমনকি ১০ কেজির চালে ওজনেও কম ছিল।

তবে সকল অভিযোগ অস্বীকার করে শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম মুঠোফোনে বলেন, দায়িত্ব নেয়ার পর থেকে নিয়ম মেনেই সুষ্ঠুভাবে ইউনিয়ন পরিষদ পরিচালনা করে আসছি। জন্ম নিবন্ধন ও ওয়ারিশন সনদপত্র প্রদানে অতিরিক্ত কোন অর্থ নেয়া হয় না। সরকার নির্ধারিত ফি নিয়েই এসব সেবা প্রদান করা হয়।

মানববন্ধনে অন্যান্যেও মধ্যে ছাত্রলীগের সহ-সম্পাদক শামিম রেজা মিঠু, শাহনেয়ামতুল্লাহ কলেজ শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. রাসেলসহ শাহজাহানপুর ইউনিয়নের বিভিন্নস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
২০,০৬,৬৪৬
৪ আগস্ট, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,৪৫,৮২৯
আগস্ট ৪, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,৩০০
আগস্ট ৪, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৪,২৮,৪৪৪
আগস্ট ৪, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫৮,৫৬,২৫,৭২৯
আগস্ট ৪, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত