মঙ্গলবার , ৩১শে মার্চ, ২০২০ ইং

Ateam IT Solution

কোহলির মতোই ভুল করলেন রাজীব শুক্লা

কোহলির মতোই ভুল করলেন রাজীব শুক্লা

দেশটির সর্বোচ্চ ক্রিকেট আসনে বসে রয়েছেন তাঁরা। অথচ সেই মানুষগুলোই নারী ক্রিকেট নিয়ে এতটা উদাসীন! দেশকে বিশ্বসেরা আসরগুলোতে প্রতিনিধিত্ব করলেও বিরাট কোহলি-রাজীব শুক্লারা চেনেন না তাঁদের। চিনলেও জানেন না কোথায়, কখন কোন প্রতিযোগিতায় খেলছেন তাঁরা। সম্প্রতি ঘটে যাওয়া দুটি ঘটনা বলে দিচ্ছে, বাংলাদেশসহ বিভিন্ন দেশের নারী ক্রিকেটের অবস্থা! অর্থ ও সুনামের আড়ালে ঢেকে আছে নারীদের ক্রিকেট।

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারতের মেয়েরা। নারী ক্রিকেট দলকে টুইট করে অভিনন্দন জানান, মিলিয়ন ডলার শো আইপিএলের চেয়ারম্যান রাজীব শুক্লা। তবে ক্রিকেটের বড় এই কর্তা বেমালুম ভুলে গেলেন, কোন প্রতিযোগিতার ফাইনালে উঠেছেন ভারতীয় নারীরা। টুইটারে রাজীব শুক্লা লেখেন, ‘অস্ট্রেলিয়া দলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ওঠায় ভারতীয় দলকে অভিনন্দন। হারমনপ্রিতের দারুণ একটি ইনিংস।’ অথচ চ্যাম্পিয়নস ট্রফি নয়, ভারতীয় দল এখন বিশ্বকাপের ফাইনালে খেলবে!

আইপিএল চেয়ারম্যানের এমন ভুল ভালো চোখে নেননি ভারতীয় ক্রিকেট ভক্তরা। অনেকেই কড়া সমালোচনা করেন এই রাজনীতিবিদের। ভুল বুঝতে পেরে কিছুক্ষণ পরেই টুইটটি সরিয়ে নেন তিনি। এরপর আবার একটি টুইটে নারী দলকে অভিনন্দন জানান আইপিএলের চেয়ারম্যান। এবারও ট্রলের শিকার হন তিনি।

এর আগে এমনই একটি ভুল করেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। নারীদের বিশ্বকাপের গ্রুপ পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে আট উইকেটে হেরে যায় ভারত। সেই ম্যাচে ৬৯ রান করেন ভারতীয় নারী দলের অধিনায়ক মিথালি রাজ। এর ফলে শার্লটকে হটিয়ে ওয়ানডের সেরা রান সংগ্রহকারী (৬০২৮) ব্যাটার হয়ে যান ভারতীয় এই নারী।

নারীদের ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হওয়ার পর শচীন টেন্ডুলকারসহ অনেকেই অভিনন্দন জানান মিথালিকে। তবে মিথালিকে অভিনন্দন জানাতে গিয়ে অমার্জনীয় এক ভুল করে বসলেন বিরাট কোহলি। কোহলি তাঁর স্ট্যাটাসে লেখেন, ভারতীয় ক্রিকেটের জন্য দারুণ এক অর্জন। মিথালি রাজ নারী ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছে। সত্যিই এক চ্যাম্পিয়ন।’ তবে নিজের স্ট্যাটাসে মিথালির জায়গায় পুনম রাউতের ছবি দিয়ে বসেন কোহলি!

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ateam IT Solution

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত