মঙ্গলবার , ৩১শে মার্চ, ২০২০ ইং

Ateam IT Solution

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ বোলারদের অভিনব রেকর্ড

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ বোলারদের অভিনব রেকর্ড

bd cricket team

bd cricket team

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচে নতুন রেকর্ড গড়েছেন বাংলাদেশের বোলাররা। শক্তিশালী ভারতের বিপক্ষে সে ম্যাচে ৯ উইকেটে হারলেও কোন অতিরিক্ত রান না দিয়ে বিশ্ব ক্রিকেটে নয়া রেকর্ডের জন্ম দিয়েছেন টাইগার বোলাররা।
বার্মিংহামের এজবাস্টনে টস হেরে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ৭০, মুশফিকুর রহিমের ৬১ ও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ২৫ বলে অপারজিত ৩০ রানের কল্যাণে ৭ উইকেটে ২৬৪ রান করে বাংলাদেশ।
জবাবে রোহিত শর্মার অপরাজিত ১২৩ ও অধিনায়ক বিরাট কোহলির অপরাজিত ৯৬ রানের উপর ভর করে ১ উইকেট হারিয়ে ৪০.১ ওভারে ২৬৫ রান তুলে ফাইনাল নিশ্চিত করে ভারত। টিম ইন্ডিয়ার ২৬৫ রানের ইনিংসে কোন অতিরিক্ত রান দেননি বাংলাদেশের বোলাররা। টাইগারদের আটজন বোলার বোলিং করেও অতিরিক্তর খাতা শুন্য রেখেছিলেন। কোন ওয়াইড, নো-বল, বাই কিংবা লেগ-বাই না দিয়ে ওয়ানডে ক্রিকেটে নতুন রেকর্ডের জন্ম দেয় বাংলাদেশ।
ওয়ানডেতে এর আগে এমন রেকর্ড গড়েছিল সংযুক্ত আরব আমিরাত। চলতি বছর এডিনবার্গে স্কটল্যান্ডের ব্যাটিং ইনিংসে ২২৯ রান দিলেও অতিরিক্ত রান দেয়নি আরব আমিরাতের বোলাররা। আর টেস্ট এ রেকর্ডটি গড়েছিলো ভারত। ১৯৫৪-৫৫ সালে লাহোরে টিম ইন্ডিয়ার বিপক্ষে পাকিস্তানের করা ৩২৮ রানের প্রথম ইনিংসে কোন অতিরিক্ত রান দেয়নি ভারতীয় বোলাররা। বাসস।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ateam IT Solution

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত