বৃহস্পতিবার , ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

উলিপুরে অনার্স শিক্ষকগণের ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন




কুড়িগ্রামে উলিপুর মহিলা ডিগ্রি কলেজে অনার্স শিক্ষকগণ ক্লাস বর্জন ও অবস্থান ধর্মঘট পালন করেছে। বুধবার সকাল ১১ টায় বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের আয়োজনে কলেজ চত্বরে এই কর্মসূচি পালন করেন।

এর আগে কলেজের অধ্যক্ষকে কেন্দ্রিয় কমিটির পক্ষথেকে অনার্স শিক্ষকগণকে কলেজ থেকে এমপিও ভুক্তি না হওয়া পর্যন্ত জাতীয় বেতন স্কেল অনুযায়ী শতভাগ বেতন প্রদানের জন্য অনুরোধ করেন।

এসময় বক্তব্য রাখেন, অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশ উলিপুর মহিলা ডিগ্রি কলেজ শাখার সভাপতি হামিদুল ইসলাম হাসান, প্রভাষক মিজানুর রহমান,আব্দুস শহীদ চৌধুরি, কামরুল আহসান, হুমায়ুন কবীর দোলন, আব্দুর রাজ্জাক, ইশরাত জাহান প্রমুখ।

বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভূক্ত কলেজ সমূহে ১৯৯৩ সাল থেকে অনার্স-মাস্টার্স কোর্স চালু করা হলেও এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে না থাকায় সারা দেশে বিধি মোতাবেক নিয়োগ প্রাপ্ত ৫ হাজার ৫০০’শ জন শিক্ষক মানবেতর জীবনযাপন করছে।কিছু প্রতিষ্ঠানে ৩ হাজার থেকে ১০ হাজার টাকা বেতন দেয়া হয় যা দিয়ে জীবিকা নির্বাহ করা অত্যন্ত কঠিন। অতিদ্রুত জনবল কাঠামে অন্তভুক্ত করে এমপিও প্রদানের জন্য সরকারের নিকট আবেদন জানান তারা।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৭৮,৫৫০
৯ ডিসেম্বর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,৪৩,৪৯১
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৮,০১৬
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫২,৯৮,০৯৫
ডিসেম্বর ৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৬,৮২,২৬,৮৩৫
ডিসেম্বর ৯, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত