মঙ্গলবার , ৩১শে মার্চ, ২০২০ ইং

Ateam IT Solution

আত্রাইয়ের পতিসরে অনুষ্ঠিত হলো কবিগুরুর বর্ষামঙ্গল

আত্রাইয়ের পতিসরে অনুষ্ঠিত হলো কবিগুরুর বর্ষামঙ্গল

আত্রাইয়ের পতিসরে অনুষ্ঠিত হলো কবিগুরুর বর্ষামঙ্গল

এম এ ইউসুফ,  নওগাঁ প্রতিনিধি: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের অন্যতম স্মৃতিধন্য কাচারী বাড়ি নওগাঁর আত্রাই উপজেলার পতিসর। “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী স্মরনে উৎসর্গকৃত” কবি গুরু রবীন্দ্রনাথের রচিত ও সুরেরগুরু শৈলজারঞ্জন স্বরলিপিকৃত নৃত্যালেখ্য বর্ষামঙ্গল উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের একান্ত সহচার্য ও কবির গানের সুরেরগুরু আচার্য শৈলজারঞ্জন মজুমদারের জন্ম বার্ষিকী উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকার চয়নিকার অন্যতম কর্নধার আচার্য শৈলজারঞ্জন মজুমদার গবেষক এসবি বিপ্লবের উদ্দ্যোগে অনুষ্ঠানটি পতিসরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কালিগ্রাম রথীন্দ্রনাথ ইনস্টিটিউশনের সভাপতি এবং রবীন্দ্রস্মৃতি সংগ্রহ ও গবেষক মতিউর রহমান মামুন। অনুষ্ঠানের শুরুতেই অনুষ্ঠানে আগত অতিথিদের ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করা হয়।
বুধবার বিকেলে পতিসরের দেবেন্দ্র মে  বাংলাদেশ পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের সভাপতি ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য মো: ইসলাফিল আলমের সভাপতিত্বে ও কালিগ্রাম রথীন্দ্রনাথ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক আহসান হাবীবের স ালনায় আলোচনা সভায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের শান্তিনিকেতনের বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. সুজিত কুমার বসু। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের শান্তিনিকেতনের বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য ড. স্বপন কুমার দত্ত,উপ মহাদেশের বিশিষ্ট মনিপুরী নৃত্যগুরু গুরু দেবযানী চালিহা।
শুভেচ্ছা বক্তব্য রাখেন আত্রাই উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারন সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসলেম উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আল্লামা শের-ই বিপ্লব প্রমুখ।
এছাড়াও রাণীনগর ও আত্রাই উপজেলা আওয়ামীলীগ ও তার সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বর্ষামঙ্গলে ১৬টি নৃত্যালেখ্য পরিবেশন করেন ভারতের শান্তিনিকেতনের শিল্পীরা। এছাড়াও অনুষ্ঠানের রাণীনগর উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা কবিগুরুর সংগীত পরিবেশন করেন। এসময় কবিগুরুর পতিসরে বিভিন্ন এলাকার মানুষের ঢল নামে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ateam IT Solution

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত