ঢাকা (দুপুর ২:১৬) মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News সাঘাটায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আনসার সদস্য বাছাই সম্পন্ন Meghna News চাঁপাইনবাবগঞ্জে ডাকসু’র সাবেক ভিপি নূরুল হক নূর Meghna News নর্দমায় পড়ে থাকা ৩৭টি কোরআন ও ১৩টি আমপারা উদ্ধার, এলাকায় চাঞ্চল্য Meghna News আল্লাহ্ কে, আপনি কি তাঁর পরিচয় জানেন? Meghna News বরিশাল থেকে আনা ৮ কেজি গাঁজা উদ্ধার, শিশুসহ আটক ৪ Meghna News গৌরীপুরে তিনদফা দাবীতে কৃষক সমিতির স্মারকলিপি প্রদান Meghna News গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত Meghna News জার্মানিতে বিদেশি বায়ারদের মাঝে সাড়া ফেলেছে বাংলাদেশি টেক্সটাইল ও পোশাক তৈরি প্রতিষ্ঠানগুলো Meghna News মাটি চাপায় শেষ ওমান প্রবাসী নাদিমের দিন বদলের স্বপ্ন Meghna News চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

প্রান্তিক জনপদে পর্যটকদের যাতায়াতের সুবিধার জন্য চালু হচ্ছে ট্যুরিস্ট বাস সার্ভিস



দেশ-বিদেশের পর্যটকদের যাতায়াত সুবিধায় মৌলভীবাজারের বড়লেখা ও শ্রীমঙ্গল থেকে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে ট্যুরিস্ট বাস সার্ভিস। মৌলভীবাজার জেলা প্রশাসন এর উদ্যোগ গ্রহণ করেছে। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ট্যুরিস্ট বাস সার্ভিস উদ্বোধনের সম্ভাবনা রয়েছে। জেলা প্রশাসনের ব্যতিক্রমী এ উদ্যোগে প্রকৃতিপ্রেমী ভ্রমণ পিপাসুদের মধ্যে ব্যাপক আনন্দ উচ্ছ্বাস বিরাজ করছে।

মৌলভীবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার প্রান্তিক উপজেলা বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে মনোমুগ্ধকর সবুজ গালিচা চা বাগান, প্রাকৃতিক ঝর্ণা মাধবকু- ইকোপার্ক, লাউয়াছড়া ইকোপার্ক, গগণটিলা পাহাড়, খাসিয়া পল্লী, দেশের সর্ববৃহৎ জলাভূমি হাকালুকি হাওর, পাখিবাড়ি, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কা বিলসহ অসংখ্য পিকনিক স্পট ও বিনোদন কেন্দ্র। যেখানে প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে দেশ বিদেশের পর্যটকরা ছুটে আসেন। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় দূরদূরান্তের পর্যটকরা ১/২টি দর্শনীয় স্থান দেখেই বাকিগুলোর সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হন। মাঝেমধ্যে তারা নানা বিড়ম্বনায়ও পড়েন। কম সময় ও কম খরচে অতি সহজে এসব পর্যটন কেন্দ্রগুলো দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন মৌলভীবাজারে চালু করতে যাচ্ছে ট্যুরিস্ট বাস সার্ভিস।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরা জানান, বৃহস্পতিবার ট্যুরিস্ট বাস সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধনের লক্ষে প্রস্তুতি চলছে। সকল পর্যটকের জন্য বাস সার্ভিসটি উন্মুক্ত থাকবে। প্রাথমিকভাবে ৪০ সিটের দুইটি বাস দিয়ে দুইটি প্যাকেজে এ সার্ভিস চালু করা হচ্ছে। প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখার দিকে। আর দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে বড়লেখা থেকে যাত্রা শুরু করবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT