ঢাকা (বিকাল ৪:২৪) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন Meghna News আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে ঢাকায় আসছে চীনের মেডিক্যাল টিম Meghna News ময়মনসিংহে সিপিবি’র সমাবেশ ও লাল পতাকার মিছিল Meghna News বাংলাদেশ স্কাউটসের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত, সামাদ সভাপতি-জাহাঙ্গীর সম্পাদক Meghna News দেশে ডেঙ্গুতে আক্রান্ত ২৩ হাজার ছাড়ালো Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ৩ হাজার টন ইলিশ Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী

৫০ মাসের বকেয়া বেতন প্রদাণের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock রবিবার দুপুর ০২:৪৮, ২২ সেপ্টেম্বর, ২০২৪

৫০ মাসের বকেয়া বেতন ভাতা প্রদাণ এবং চাকরি রাজস্ব খাতে স্থানান্তর প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার দাবীতে শান্তিপূর্ণ মানববন্ধন ও অবস্থান কর্মসূচী হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে পৌর এলাকার বারোঘরিয়া ইউনিয়নে অবস্থিত চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউটে প্রতিষ্ঠানের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীবৃন্দের ব্যানারে এই কর্মসূচী পালন করা হয়।

 

এ সময় ঘন্টাব্যাপি চলা মানববন্ধনে প্রতিষ্ঠানের ইন্সট্রাকটর (নন-টেক) মো. আজিজুর রহমানের সঞ্চালনায় নিজেদের দাবী-দাওয়া নিয়ে বক্তব্য রাখেন, পলিটেকনিক ইন্সটিটিউটের ইন্সট্রাকটর (নন-টেক) মো. আব্দুল কাদের জিলানী, ইন্সট্রাকটর (টেক) নাজমা খাতুন, জুনিয়র ইন্সট্রাকটর (টেক) সালাউদ্দিন ইউসুফ প্রমুখ।

বক্তারা বলেন, আর্থ সামাজিকভাবে অনগ্রসর শিক্ষার্থীদের নিকট কারিগরী শিক্ষাকে সহজলভ্য করে তুলে তাদের কর্ম সংস্থানের সুযোগ সৃষ্টি ও বৃদ্ধির মাধ্যমে দারিদ্রতা ও বেকারত্ব দূরীকরণের “স্কিলস এ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট-স্টেপ” ২০১০ সালে শুরু হয়ে ২০১৯ সালে সফলভাবে শেষ হয়। কিন্তু ২০১২ ও ২০১৪ সালে দুই ধাপে সরকারী ৪৯টি পলিটেকনিক ইন্সটিটিউটে নিয়োগকৃত দেশে-বিদেশে প্রশিক্ষণপ্রাপ্ত ৭৩৮ জন শিক্ষক কঠোর পরিশ্রম করে কারিগরী শিক্ষার মান শতকরা ১ ভাগ থেকে বৃদ্ধি করে ২২ শতাংশে উন্নিত করলেও বেতন-ভাতাদি ও আন্যান্য সুযোগ সুবিধাতে এখনো বৈষম্যের শিকার।

 

শিক্ষকরা বলেন, বিগত সরকার সমাপ্ত স্টেপ প্রকল্পের শিক্ষকদের চাকরি রাজস্বখাতে স্থানান্তর করলেও ২০১৯-২০ অর্থ বছরে ১২ মাসের বেতন ভাতাদি পরিশোধের পর বিগত ৫০ মাস ধরে পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষকগণ বেতনহীন অবস্থায় আছেন। এতে করে স্ত্রী-সন্তান ও পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছেন শিক্ষকবৃন্দ। আর তাই শিক্ষক ও তাদের পরিবারের জীবন রক্ষার্থে ৫০ মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধসহ চাকরি রাজস্বখাতে স্থানান্তর করে যাবতীয় সুযোগ সুবিধা প্রদাণের দাবী জানান শিক্ষকবৃন্দ।

 

শান্তিপূর্ণ মানববন্ধন ও অবস্থান কর্মসূচীতে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউটের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে নিজস্ব ক্যাম্পাস চত্বরে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT