রবিবার , ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
দাউদকান্দিতে সৌদি প্রবাসীর বাড়িতে দেয়াল নির্মাণে বাঁধা; থানায় অভিযোগ ধর্মপাশার বীর মুক্তিযোদ্ধা বাবু দ্বীন বন্ধু তালুকদার আর নেই; রাষ্ট্রীয় মর্যাদায় শেষ বিদায় নড়াইলে ডাক্তারের অর্থায়নে ফলমূল পেলেন রোগীরা সিসি ক্যামেরায় শনাক্ত করে অটোতে ফেলে আসা দুইলক্ষ টাকা ১০ ঘন্টার মধ্যে উদ্ধার বিডি ট্যাক্স টেকনোলজি লিমিটেডের মোবাইল অ্যাপের কার্যক্রম শুরু সাঘাটায় দৈনিক করতোয়ার ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ভোলায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত ভোলার শশীভূষণ বাজারে দূর্ধর্ষ চুরি এলাকাভিত্তিক শিল্প কারখানা ১দিন করে ছুটির সিদ্ধান্ত জানিয়ে প্রজ্ঞাপন জারি আগস্টেও রেমিট্যান্সের ঊর্ধ্বমুখী প্রভাব
মোট আক্রান্ত

২০,০৭,৮৭০

সুস্থ

১৯,৪৯,১৫৪

মৃত্যু

২৯,৩০৮

৯ আগস্ট, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

২২ যাত্রী নিয়ে নেপালে উড়োজাহাজ বিধ্বস্ত

<script>” title=”<script>


<script>

চার ভারতীয়সহ ২২ জন আরোহী নিয়ে নেপালের বেসরকারি এয়ারলাইনের নিখোঁজ উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে। রবিবার সকালে পোখারা থেকে উড্ডয়নের ১৫ মিনিট পর কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়া উড়োজাহাজটির ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া গেছে।

স্থানীয়রা নেপালের সেনাবাহিনীকে জানিয়েছেন, উড়োজাহাজটি মানাপাথি হিমাল ভূমিধসের নিচে লামচে নদী মুখে বিধ্বস্ত হয়েছে।

রবিবার সকাল ৯টা ৫৫ মিনিট নাগাদ পোখারা থেকে বিমানটি টেক অফ করে। ১৫ মিনিটের মধ্যেই মাঝ আকাশে বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় নিয়ন্ত্রণ কক্ষের। নিখোঁজ বিমানটি ছিল তারা এয়ারের ৯ এনএইটি টুইন-ইঞ্জিনের।

সেনাবাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়াল জানান, স্থানীয়দের দেওয়া তথ্য অনুসারে তারা এয়ারের উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে। সেনারা স্থল ও বিমান পথে সেখানে উপস্থিত হচ্ছে।

নেপাল টেলিকম উড়োজাহাজটির পাইলট ক্যাপ্টেন প্রভাবক ঘিমিরে এর সেলফোনের অবস্থান শনাক্ত করেছে জিপিএস নেটওয়ার্ক ব্যবহার করে।

যে স্থানে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়েছে তা কোয়াং অঞ্চলের মুস্তাং জেলার কাছে বলে খবরে উল্লেখ করা হয়েছে।

এতে থাকা আরোহীদের অবস্থা সম্পর্কে কিছু জানা যায়নি।

এয়ারলাইনটির এক মুখপাত্র এর আগে জানিয়েছিলেন, উড়োজাহাজটিতে চারজন ভারতীয় ছাড়াও দুজন জার্মান ও ১৩ জন নেপালি যাত্রী ছিলেন। ফ্লাইটটির পোখারা থেকে পশ্চিমাঞ্চলীয় পাহাজি অঞ্চলের জমসম বিমানবন্দরে স্থানীয় সময় ১০টা ১৫ মিনিটে অবতরণের কথা ছিল।

জমসম বিমানবন্দরের একজন এয়ার ট্রাফিক কন্ট্রোলার জানিয়েছেন, জমসমের ঘাসাতে বড় ধরনের একটি শব্দের কথা অনিশ্চিত খবরে তারা জানতে পেরেছেন।

উড়োজাহাজটির সন্ধান পাওয়ার জন্য নেপাল সরকার দুটি বেসরকারি হেলিকপ্টার কাজে লাগিয়েছে। স্থলভাগে এটির খোঁজে সেনা ও পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
২০,০৭,৮৭০
৯ আগস্ট, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৯,৪৯,১৫৪
আগস্ট ৯, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,৩০৮
আগস্ট ৯, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬৪,৩৯,১০৪
আগস্ট ৯, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫৯,০৪,৫৩,৫৭৮
আগস্ট ৯, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত