ঢাকা (দুপুর ২:০৭) রবিবার, ১৬ই জুন, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News ফ্রেন্ড’স জোন পক্ষ থেকে সকলকে পবিত্র ঈদ- উল-আযহা’র শুভেচ্ছা Meghna News আমি ও আমার পরিবার গৌরীপুরবাসীর কাছে চিরকৃতজ্ঞ ও ঋণী- সোমনাথ সাহা Meghna News সিলেটের শুল্ক স্টেশন গুলোতে চুনাপাথর আমদানিতে বেড়েছে রাজস্ব আদায় Meghna News সিলেট ও শ্রীমঙ্গলে ঝড় ও বজ্রাপাতের সংখ্যা সবচেয়ে বেশি Meghna News দুঃখের ছাপাখানা ~ হোসাইন মোহাম্মদ দিদার  Meghna News মেঘনায় নির্বাচনের আড়াই বছর পর চেয়ারম্যান নির্বাচিত Meghna News সিলেটে বৃস্পতিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাত, ফের জলাবদ্ধতার শঙ্কা Meghna News ঈদুল আজহা কবে ও সরকারি ছুটি কতদিন (২০২৪ ইং-১৪৪৫ হিজরি) Meghna News শ্রেণি কক্ষে ক্লাস নিচ্ছেন এসিল্যান্ড, মনোযোগী শিক্ষার্থীরা Meghna News সিলেটে পিয়াজের কেজি ১শত টাকা, নিত্যপণ্যের দাম বাড়ছে লাগামহীন

১১ দফা দাবীতে প্রতিবন্ধীদের মানববন্ধন, স্মারকলিপি প্রদান



চাঁপাইনবাবগঞ্জে প্রতিবন্ধী ব্যক্তিদের ১১ দফা দাবী বাস্তবায়নে মানববন্ধন কর্মসূচী পালন হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্ত্বরে এই মানববন্ধনের আয়োজন করে জেলা প্রতিবন্ধী সংগঠন ডিজেবল পিপলস অর্গানাইজেশন টু ডিভলপমেন্ট-ডিপিওডি।

 

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, চাঁপাইনবারগঞ্জ ডিপিওডি’র পরিচালক মো. শফিকুল ইসলাম, চেয়ারম্যান আব্দুল অদুদ চৌধুরী, সাধারণ সদস্য মো. সোহেল রানা প্রমুখ।

 

এ সময় বক্তারা বলেন, প্রতিবন্ধীরা সকল ক্ষেত্রে নিগৃহিত হচ্ছে। সুস্থ্য সবলদের মতো তাদের কর্মক্ষেত্রসহ বিভিন্ন কিছুতে যেখানে বেশি সুযোগ সুবিধা থাকার কথা সেখানে প্রতিবন্ধীরা অনেক কম সুযোগ সুবিধা নিয়ে তাদের জীবন যাপন করে। আর তাই ২০২৪-২৫ জাতীয় বাজেটে প্রতিবন্ধী ব্যক্তির ভাতা নূন্যতম ৫ হাজার টাকা এবং শিক্ষা উপবৃত্তি ২ হাজার টাকা, প্রতিবন্ধী মানুষের সরকারি চাকুরির নিয়োগে বিশেষ নীতিমালা (কোটা) প্রণয়ন, নিরন্ন প্রতিবন্ধী মানুষদের ১টি বাড়ি ১টি খামার ও আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে আত্মনির্ভরশীল করা ও চলতি বাজেটে সন্নিবেশিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণসহ প্রতিবন্ধী বিভিন্ন সংগঠনের পাশে দাঁড়াতে মোট ১১ দফা দাবী বাস্তবায়নের জোড় দাবী জানান মানববন্ধনে অংশগ্রহণকারী প্রতিবন্ধীরা।

 

ঘন্টাব্যাপি চলা মানববন্ধনে বিভিন্ন প্রতিবন্ধী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক একেএম গালিভ খাঁনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদাণ করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT